India Sri Lanka ODI: প্রেমদাসা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং শ্রীলঙ্কার

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও শ্রীলঙ্কা। ভারতকে এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। আন্তর্জাতিক কেরিয়ারে অধিনায়ক হিসেবে ধাওয়ানের এটি প্রথম ম্যাচ।
India Sri Lanka ODI: প্রেমদাসা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং শ্রীলঙ্কার
ভারত শ্রীলঙ্কা ম্যাচের আগে দুই দলের কোচছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রেমদাসা স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। ভারতের হয়ে আজ অভিষেক ঘটেছে ইশান কিশান এবং সূর্যকুমার যাদবের। শ্রীলঙ্কার হয়ে এই ম্যাচে অভিষেক করলেন ভানুকা রাজাপাক্সা।

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও শ্রীলঙ্কা। ভারতকে এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন শিখর ধাওয়ান। আন্তর্জাতিক কেরিয়ারে অধিনায়ক হিসেবে ধাওয়ানের এটি প্রথম ম্যাচ। অন্যদিকে ব্যক্তিগত কারণে সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। দলের অন্য দুই হেভিওয়েট তারকা কুশল পেরেরা এবং বিনুরা ফার্নান্দো চোটের কারণে ছিটকে গিয়েছেন। তাই এই ম্যাচে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিচ্ছেন দুশন সনাকা।

এই ম্যাচে টসের সাথে সাথেই টানা ৩৭ বছর ভারত ও শ্রীলঙ্কা অন্তত একটি আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হলো। এখনও পর্যন্ত ১৫৯ টি একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যা যেকোনো দুই দলের মুখোমুখি লড়াইয়ে সবচেয়ে বেশি। ভারত জিতেছে মোট ৯৩ টি ম্যাচ। এটি কোনো দলের বিপরীতে অন্য কোন দলের সবচেয়ে বেশি জয় আন্তর্জাতিক ক্রিকেটে।

ভারতের প্রথম একাদশ: শিখর ধাওয়ান(অধিনায়ক), পৃথ্বী শ, ইশান কিশান(উইকেট রক্ষক),মণীশ পান্ডে, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

শ্রীলঙ্কার প্রথম একাদশ: অভিস্কা ফার্নান্দো, মিনোদ ভানুকা(উইকেট রক্ষক),ভানুকা রাজাপাক্সা, ধনঞ্জয় ডি সিলভা, চরিথ আসালাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশন সনাকা(অধিনায়ক),চামিকা করুনারত্নে, ইসুরু উডানা, দুষ্মন্ত চামিরা, লক্ষণ সান্দাকান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in