India vs Jordan: এশিয়ান কাপ বাছাইপর্বের আগে শেষ প্রীতি ম্যাচে জর্ডনের কাছে হারলো ভারত
ম্যাচ শুরুর আগেছবি সৌজন্যে Indian Football Team টুইটার হ্যান্ডেল

India vs Jordan: এশিয়ান কাপ বাছাইপর্বের আগে শেষ প্রীতি ম্যাচে জর্ডনের কাছে হারলো ভারত

এশিয়ান কাপ কোয়ালিফায়ারের জন্য ভারতের হাতে আর প্রায় দশ দিন সময়। তার আগে নিজেদের ঝালাই করতে মাঠে নেমেছিলো ইগোর স্টিম্যাচের দল। সেখানে জর্ডনের বিরুদ্ধে ০-২ গোলে হারের মুখ দেখলেন সুনীল, মনবীররা।

এশিয়ান কাপ কোয়ালিফায়ারের জন্য ভারতের হাতে আর প্রায় দশ দিন সময়। কোয়ালিফায়ারের আগে নিজেদের ঝালাই করে নিতে গতরাতে শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছিলো ইগোর স্টিম্যাচের দল। তবে দোহা থেকে হারের হতাশা নিয়েই ফিরতে হচ্ছে ব্লু টাইগার্সদের। জর্ডনের বিরুদ্ধে ০-২ গোলে হারের মুখ দেখলেন সুনীল, মনবীররা।

ফিফা র‌্যাঙ্কিংয়ে জর্ডন ৯১ নম্বরে রয়েছে। যেখানে ভারতের র‌্যাঙ্কিং ১০৬। শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই যে সহজ হবে না তা আগেই জানতেন স্টিম্যাচ। তার ওপর দলে ফেরা সুনীল ছেত্রী দীর্ঘ ছ'মাস চোটের কারণে বাইরে ছিলেন। এএফসি কাপ খেলার জন্য অনেক ফুটবলারই দেরীতে দলের ক্যাম্পে যোগ দিয়েছেন। সেক্ষেত্রে তাঁরা অনুশীলনের সুযোগ ঠিকমতো পায়নি। তাই অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে তৈরি স্টিম্যাচের দল জর্ডনের বিপক্ষে হারের কথা ভুলে গিয়ে এশিয়ান কাপের বাছাইপর্বকেই এখন প্রধান লক্ষ্য হিসেবে দেখছে।

গতরাতে প্রথমার্ধে কোনো গোল হজম করতে হয়নি ভারতকে। প্রথমার্ধটা কাটে গোলশূন্য ভাবেই। দ্বিতীয়ার্ধে খেলা শুরুর পর একে একে অনিরুদ্ধ থাপা, মনবীর সিং, সুনীল ছেত্রী, গ্লেন মার্টিনসরা উঠে যাওয়ার পর ৭৫ মিনিটে প্রথম গোল হজম করতে হয় ভারতকে। আবু আমারা অনবদ্য এক গোল করে এগিয়ে দেন জর্ডানকে। এরপর নির্ধারিত সময়ের শেষে ইনজুরি সময়ের শুরুতে আবু জারেক জর্ডনকে এগিয়ে দেন ২-০ গোলে। অসহায় আত্মসমর্পণ করে স্টিম্যাচের ভারত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in