India England Test: টেস্ট বাঁচানোর সম্ভাবনা কম - প্রাণপণ লড়াই বিরাট বাহিনীর

দ্বিতীয় ইনিংসে পূজারা বিরাটদের লড়াই ক্ষীণ আশার আলো জাগিয়েছে। তৃতীয় দিনের শেষে লীডসে এখনও ইংল্যান্ডের প্রথম ইনিংসে দেওয়া লীড থেকে ১৩৯ রান দূরে রয়েছে ভারত।
India England Test: টেস্ট বাঁচানোর সম্ভাবনা কম - প্রাণপণ লড়াই বিরাট বাহিনীর
ভারত ইংল্যান্ড তৃতীয় টেস্টছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লীডসে টেস্ট বাঁচানোর জন্য প্রাণপণ লড়াই চালিয়ে যাচ্ছে ভারত। যদিও বিরাট বাহিনীর হেডিংলে টেস্ট বাঁচানোর সম্ভাবনা খুব কম। তবুও দ্বিতীয় ইনিংসে পূজারা বিরাটদের লড়াই ক্ষীণ আশার আলো জাগিয়েছে। তৃতীয় দিনের শেষে লীডসে এখনও ইংল্যান্ডের প্রথম ইনিংসে দেওয়া লীড থেকে ১৩৯ রান দূরে রয়েছে ভারত। এদিনের শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২১৫ রান স্কোর বোর্ডে লেগেছে শাস্ত্রীর ছেলেদের।

প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানেই গুটিয়ে যায় বিরাট বাহিনী। জবাবে ব্রিটিশ লায়ন্সরা প্রথম ইনিংসে পাহাড় প্রমাণ রান খাড়া করে। ইংল্যান্ড অধিনায়কের অনবদ্য শতরান এবং রোরি বার্নস, হাসিব হামিদ, ডেভিড মালানদের অর্ধশতরানের সৌজন্যে ভারতকে ৩৫৪ রানের বড় লীড দেয়।

দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই রক্ষণাত্মকভাবে খেলতে থাকে দুই ভারতীয় ওপেনার। তবে ওপেনিং জুটি ১৯ ওভার পর্যন্ত টিকে থাকলেও লোকেশ রাহুল ৮ রানের বেশি করতে পারেননি। রাহুলের উইকেট হারানোর পর রোহিত শর্মা এবং চেতেশ্বর পূজারা জুটি দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। রোহিত এদিন ৫৯ রান করে রবিনসনের শিকার হন।

ভারতের এই মুহূর্তে স্বস্তির খবর হলো রানে ফিরেছেন চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলি। নটিংহ্যাম এবং লর্ডসে চরম ব্যর্থ হয়েছেন এই জুটি। হেডিংলের প্রথম ইনিংসে একদম মুখ থুবড়ে পড়েছিলো। তবে দ্বিতীয় ইনিংসে রানে ফিরছেন। তৃতীয় দিনের শেষে চেতেশ্বর পূজারা অপরাজিত রয়েছেন ৯১* রানে এবং সঙ্গী বিরাট অপরাজিত রয়েছেন ৪৫* রানে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in