India England Test Series: সিরিজে কামব্যাক করতে ইংল্যান্ডের দরকার 'সুপারহিউম্যান এফোর্ট' - গাভাস্কার

ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে কামব্যাক করার জন্য ইংল্যান্ডকে ‘সুপারহিউম্যান এফোর্ট’ নিতে হবে। ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজ প্রসঙ্গে এমনটাই অভিমত প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কারের।
India England Test Series: সিরিজে কামব্যাক করতে ইংল্যান্ডের দরকার 'সুপারহিউম্যান এফোর্ট' - গাভাস্কার
সুনীল গাভাস্কারফাইল ছবি সংগৃহীত

ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজে কামব্যাক করার জন্য ইংল্যান্ডকে ‘সুপারহিউম্যান এফোর্ট’ নিতে হবে। সাম্প্রতিক ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজ প্রসঙ্গে এমনটাই অভিমত প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কারের।

লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ১৫১ রানে বিরাট কোহলীর ভারতীয় দল জয়ী হবার পর প্রবাদপ্রতিম ক্রিকেটার সুনীল গাভাস্কার মনে করেন, ভারত বর্তমান সিরিজে এই জয়ের ধারা অক্ষুণ্ণ রাখবে। উল্লেখ্য, টেন্ট ব্রিজের প্রথম টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়ে যায়।

দ্য টেলিগ্রাফ ইন্ডিয়ায় তাঁর কলামে গাভাস্কার লিখেছেন, ‘ভারতের কাছে দ্বিতীয় টেস্টে পরাজয়ের পর মানসিকভাবে বিধ্বস্ত ইংল্যান্ড। এই ধাক্কা কাটিয়ে সিরিজে ঘুরে দাঁড়াতে তাদের সুপারহিউম্যান এফোর্ট দিতে হবে। হ্যাঁ। একথা ঠিকই যে ক্রিকেট অনিশ্চয়তার খেলা এবং খেলাতে যে কোনো নাটকীয় পট পরিবর্তন হতেই পারে। কিন্তু এসবের জন্যেই মিরাক্যল হওয়া দরকার।’

গাভাস্কার আরও বলেন, পাঁচ টেস্ট ম্যাচের এই সিরিজে ইংল্যান্ড ভীষণভাবে স্কিপার জো রুটের ওপর নির্ভরশীল। প্রথম দুই ম্যাচেই জো রুটের সংগ্রহ ৩৮৬ রান।

তিনি বলেন, দ্বিতীয় টেস্টে পঞ্চম দিনের খেলা শুরুর সময় মনে করা হয়েছিলো ইংল্যান্ড এই ম্যাচ জিতবে। কিন্তু শেষ দিনের পিচে ১৮০ রান করা খুবই কঠিন। ফলে দেখা গেছে ১২০ রানে অলআউট হয়ে বড়ো রানের ব্যবধানে ম্যাচ হেরেছে ইংল্যান্ড। এর কারণ ইংল্যান্ডের ব্যাটিং মূলত জো রুট-এর ওপর এতটাই নির্ভরশীল যে সে যদি একদিন না ধরে রাখতে পারে তাহলে ইনিংসে ধস নামে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in