India England Test: ওভাল টেস্টে ১৫৭ রানে দুরন্ত জয়, সিরিজে ২-১-এ এগিয়ে ভারত

ভারতীয় বোলারদের অনবদ্য প্রদর্শনে দ্বিতীয় ইনিংসে ২১০ রানেই গুটিয়ে গেলো ব্রিটিশরা। ১৫৭ রানে অনবদ্য জয় তুলে নিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো বিরাট বাহিনী।
India England Test: ওভাল টেস্টে ১৫৭ রানে দুরন্ত জয়, সিরিজে ২-১-এ এগিয়ে ভারত
ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্টছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কেনিংটন ওভালে সিরিজের চতুর্থ টেস্টে ভারতের জয় জয়কার। ভারতীয় বোলারদের অনবদ্য প্রদর্শনে দ্বিতীয় ইনিংসে ২১০ রানেই গুটিয়ে গেলো ব্রিটিশরা। ১৫৭ রানে অনবদ্য জয় তুলে নিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো বিরাট বাহিনী।

রবিবার চতুর্থ দিনের শেষে দুই ওপেনারের সৌজন্যে এগিয়ে ছিলো ইংল্যান্ডই। সোমবার শুরুটাও দুরন্ত করে দুই ব্রিটিশ ওপেনার। প্রথম উইকেটে রোরি বার্নস এবং হাসিব হামিদ জুটি শতরানের পার্টনারশিপ গড়েন। রোরি বার্নস অর্ধশতরান করে ফিরে যাওয়ার পর ডেভিড মালান মাত্র ৫ রান করে রান আউট হয়ে ফিরে যান। এর অল্প সময় বাদেই দুরন্ত খেলতে থাকা হাসিব হামিদকে ফেরান রবীন্দ্র জাদেজা। আর হামিদের উইকেট নেওয়ার সাথে সাথেই মোমেন্টাম খুঁজে পায় ভারত।

১৪১ রানে ৩ উইকেট হারিয়েছিলো ইংল্যান্ড। সেখান থেকে ১৪৭ রানে ইংল্যান্ড আরও তিনটি উইকেট হারিয়ে ফেলে। জনি বেয়ারিস্টো এবং মঈন আলি রানের খাতাই খুলতে পারেননি। মাত্র দু রান করে ফিরে যান ওলি পোপ। পরপর তিন উইকেট খুইয়ে ইংল্যান্ড শিবির বড় ধাক্কা খায়। সেই ধাক্কা কাটিয়ে আর উঠে আসতে পারেনি রুট বাহিনী।

একা জো রুট কিছুটা লড়াই চালিয়ে যায়। তবে ৩৬ রান করে শার্দুল ঠাকুরের বলে ক্লিন বোল্ড হয়ে ফিরে যান। টেল এন্ডে ক্রিস ওকস (১৮), ক্রেগ ওভার্টন (১০), জিমি অ্যান্ডারসনদের (২) ফিরিয়ে জয় নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট তুলে নিয়েছেন উমেশ যাদব। এছাড়া জোড়া উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর এবং জসপ্রীত বুমরাহ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in