India England Test: ইংল্যান্ডের দাপুটে বোলিং - ১৯১ রানে অলআউট ভারত
যশপ্রীত বুমরাহছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

India England Test: ইংল্যান্ডের দাপুটে বোলিং - ১৯১ রানে অলআউট ভারত

ওভালে মাত্র ১৯১ রানেই প্রথম ইনিংস শেষ হলো ভারতের। বিরাট কোহলি (৫০) ও শার্দুল ঠাকুর (৫৭) ছাড়া কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারলো না ব্রিটিশদের সামনে।

ক্রিস ওকস, ওলি রবিনসনদের দাপুটে বোলিংএর সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়লো ভারতের ইনিংস। ওভালে মাত্র ১৯১ রানেই প্রথম ইনিংস শেষ হলো ভারতের। বিরাট কোহলি (৫০) ও শার্দুল ঠাকুর (৫৭) ছাড়া কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারলো না ব্রিটিশদের সামনে। ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ৪ টি উইকেট তুলে নিলেন ক্রিস ওকস। ৩ টি উইকেট নেয় ওলি রবিনসন।

টসে জিতে বৃহস্পতিবার প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অধিনায়ক জো রুট। শুরুতেই মুষড়ে পড়ে ভারতের টপ অর্ডার। দুই ওপেনার রোহিত শর্মা (১১) ও লোকেশ রাহুল (১৭) এই ম্যাচেও হতাশ করেন। ব্যাক ফুটে থাকা চেতেশ্বর পূজারা হেডিংলেতে রানে ফিরলেও ওভালে মাত্র ৪ রান করে জিমি অ্যান্ডারসনের শিকার হন।

বিরাট কোহলি ম্যাচের হাল ধরার চেষ্টা করলেও ৫০ রানের বেশি করতে পারেননি। রবীন্দ্র জাদেজা (১০), আজিঙ্কে রাহানে (১৪), ঋষভ পন্থরা নামমাত্রই বাইশ গজে নামেন। ধুঁকতে থাকা ভারতীয় দলকে কিছুটা হলেও এগিয়ে নিয়ে গেছেন শার্দুল ঠাকুর। টি টোয়েন্টির মেজাজে ৩৬ বলে ৫৭ রান করেন শার্দুল। টেল এন্ডে উমেশ যাদবের ১০ রানে ফিরে যাওয়ার পরেই রানের খাতা না খুলেই রান আউট হয়ে প্যাভিলিয়নের রাস্তা দেখেন জসপ্রীত বুমরাহ। সেইসঙ্গে ১৯১ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস।

ওভাল টেস্টের প্রথম দিনের ব্যাট করতে নেমেছে থ্রি লায়ন্সরা। প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ৫৩। ক্রিজে আছেন ডি মালান (৪৬*) ও সি ওভারটন (১*)। ভারতের পক্ষে যশপ্রীত বুমরাহ ২টি এবং উমেশ যাদব ১টি উইকেট পেয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in