India England Test: ভারতের ৩৪৬ রানের জবাবে দিনের শেষে ইংল্যান্ডের ৩ উইকেটে ১১৯

লোকেশ রাহুলের দুরন্ত শতরানের পর প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ২৭৬ রান। তবে দ্বিতীয় দিনে ভারতীয় ব্যাটসম্যানদের সেই ছন্দ দেখা গেলো না। শুরু থেকেই ক্রমাগত উইকেট হারাতে থাকে।
India England Test: ভারতের ৩৪৬ রানের জবাবে দিনের শেষে ইংল্যান্ডের ৩ উইকেটে ১১৯
ভারত ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ক্রিকেটের মক্কায় জমে উঠেছে ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় টেস্ট। লোকেশ রাহুলের অনবদ্য শতরান এবং রোহিত শর্মার দুরন্ত ইনিংসের দৌলতে প্রথম ইনিংসে ভারত ৩৪৬ রান করে। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।

লোকেশ রাহুলের দুরন্ত শতরানের পর প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ২৭৬ রান। তবে দ্বিতীয় দিনে ভারতীয় ব্যাটসম্যানদের সেই ছন্দ দেখা গেলো না। শুরু থেকেই ক্রমাগত উইকেট হারাতে থাকে। ২৭৮ রানের মাথায় ব্যক্তিগত ১২৯ রান করে অলি রবিনসনের বলে আউট হন রাহুল। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও চূড়ান্ত ব্যর্থ হন আজিঙ্কে রাহানে (১)। রবীন্দ্র জাদেজা (৪০) এবং ঋষভ পন্থ (৩৭) কিছুটা লড়াই চালালেও টেল এন্ডের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ২৩ রানের মাথাতেই দু উইকেট হারিয়ে ফেলে তারা। রানের খাতা খুলতেই পারেননি হামিদ এবং ১১ রান করে ফিরে যান সিবলে। দুটি উইকেটই নেন সিরাজ। শুরুতে দুটো উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে ভরসা জোগান স্বয়ং অধিনায়ক জো রুট। রোরি বার্নসকে সঙ্গে নিয়ে ম্যাচকে এগিয়ে নিয়ে যেতে থাকেন তিনি। রোরি বার্নস ৪৯ রান করে ফিরে গেলেও দিনের শেষে অপরাজিত রয়েছেন রুট (৪৮*)। রুটের সঙ্গে আগামীকাল শুরু করবেন জনি বেয়ারিস্টো (৬*)।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in