ভারতীয় দলে ফিরলেন ২০১১-বিশ্বকাপ জয়ী মেন্টাল কন্ডিশনিং কোচ, লক্ষ্য টি-২০ বিশ্বকাপ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে ইউএই গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে ভারত ওই বিশ্বকাপে বিশেষ কিছু করে দেখাতে পারেনি।
প্যাডি আপটন
প্যাডি আপটনফাইল ছবি সংগৃহীত

২০১১ সালে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জেতে ভারত। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী সেই দলের সঙ্গে ছিলেন বিখ্যাত মেন্টাল কন্ডিশনিং কোচ প্যাডি আপটন। এবার অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে একটি স্বল্পমেয়াদি চুক্তিতে ভারতীয় দলের সাপোর্ট স্টাফের অংশ করা হচ্ছে প্যাডিকে।

নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআই-এর এক কর্মকর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, "হ্যাঁ, প্যাডি বুধবার তৃতীয় ওডিআই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে যোগ দেবেন এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গেই যুক্ত থাকবেন। এটি চার মাসের এক স্বল্পমেয়াদী চুক্তি।"

ভারতের প্রাক্তন কোচ গ্যারি কার্স্টেন ২০০৮ সালে জাতীয় দলের সাপোর্ট স্টাফে ডেকেছিলেন প্যাডি আপটনকে। ২০১১ সাল পর্যন্ত এই মনোবিদের সঙ্গে কাজ করেছিলেন কার্স্টেন। প্যাডিকে বর্তমানে পুনরায় কোচ হিসেবে অন্তর্ভুক্ত করার প্রধান কারিগর ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়। আপটনের সঙ্গে রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালসের কোচ থাকাকালীন কাজ করেছেন দ্রাবিড়। দুজনের মধ্যে সম্পর্কও খুব ভালো। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্রিকেটারদের মানসিক ভাবে সুস্থ রাখতে আপটনকে ডাকা হলো ভারতীয় দলের বিশেষজ্ঞ হিসেবে।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে ইউএই গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে ভারত ওই বিশ্বকাপে বিশেষ কিছু করে দেখাতে পারেনি। এবার তাই ভারতীয় দলের সাপোর্ট স্টাফে আনা হয়েছে প্যাডি আপটনকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in