Asian Games 2023: ভরসার নাম সুনীল! বাংলাদেশকে ১-০ গোলে হারালো ভারত

People's Reporter: ৮৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় ভারত। বাংলাদেশের অধিনায়ক বক্সের মধ্যে ফাউল করেন ব্রাইস মিরান্ডাকে। পেনাল্টি থেকে কোনো ভুল করেননি অধিনায়ক সুনীল ছেত্রী।
সুনীল ছেত্রী
সুনীল ছেত্রীছবি - ট্যুইটার

এশিয়ান গেমসের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১-০ গোলে জয় পেল ভারত। এবারেও ভরসার নাম অধিনায়ক সুনীল ছেত্রী। আর তাঁর করা গোলেই এশিয়ান গেমসে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের।

প্রথম ম্যাচে চিনের কাছে ৫-১ গোলে হেরে মাঠ ছাড়তে হয়েছিল স্টিমাচের ছেলেদের। কিন্তু বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে ১-০ গোলে জিতে ৩ পয়েন্ট অর্জন করলো ছেত্রী বাহিনী।

বৃহস্পতিবার ম্যাচের শুরু থেকেই দুই দলকেই বেশ ছন্দে খেলতে দেখা যায়। ভারত এবং বাংলাদেশ - দুই দলই নিজেদের প্রথম ম্যাচ হেরে থাকায় আক্রমণাত্মক ফুটবল খেলাতেই বেশি গুরুত্ব দিয়েছিলেন দুই দলের কোচ। এদিনের খেলায় ৩ পয়েন্ট না পেলে এশিয়ান গেমস থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনাও ছিল।

প্রথমার্ধে একাধিক সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ ও ভারতের ফুটবলাররা। তবে বাংলাদেশের গোলকিপার একাধিক দুরন্ত সেভ করে প্রথমার্ধে একাধিকবার দলের নিশ্চিত পতন রোধ করেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও একই ফুটবল খেলে দুই দল। যদিও ভারতের রক্ষণভাগে বার বার আক্রমণ উঠে আসছিলেন বাংলাদেশের জনি। গতির সাথে স্কিল মিশিয়ে ভারতীয় ডিফেন্ডারদের বোকা বানাচ্ছিলেন তিনি। ম্যাচের ৭০-৭৫ মিনিটে প্রায় গোল করার অবস্থাও তৈরি করেন তিনি। যদিও ভারতীয় গোলরক্ষক ধীরজ সিং-র অসাধারণ সেভ ভারতকে খেলায় রাখে।

৮৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় ভারত। বাংলাদেশের অধিনায়ক বক্সের মধ্যে ফাউল করেন ব্রাইস মিরান্ডাকে। পেনাল্টি থেকে কোনো ভুল করেননি অধিনায়ক সুনীল ছেত্রী। দেশের জয়ে ফের একবার নিজের অবদান রাখলেন তিনি।

ভারতের এই জয়ের ফলে এশিয়ান গেমস থেকে ছিটকে গেল বাংলাদেশ। প্রথম ম্যাচে মায়ানমারের বিরুদ্ধে ১-০ ব্যবধানে হার এবং দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ১-০ গোলে হারের ফলে পয়েন্টের হিসেবে এবারের মত বিদায় নিতে হল বাংলাদেশকে।

সুনীল ছেত্রী
Asian Games 2023: শুরুতেই চমক ভলিবলে! ২০১৮ এশিয়ান গেমসের রুপোজয়ী কোরিয়াকে হারালো ভারত
সুনীল ছেত্রী
ICC ODI Rankings: আইসিসি র‍্যাঙ্কিংয়ে 'মিঞা ম্যাজিক' - অজি তারকাকে টপকে ফের শীর্ষ স্থানে সিরাজ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in