Women's Asia Cup 2022: হরমনপ্রীতের নেতৃত্বাধীন ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা ভারতের

১ অক্টোবর থেকে বাংলাদেশে বসছে এই টুর্নামেন্টের আসর। টুর্নামেন্ট চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ভারতের নারী ব্রিগেড।
মহিলা এশিয়া কাপে জন্য দল ঘোষণা ভারতের
মহিলা এশিয়া কাপে জন্য দল ঘোষণা ভারতেরছবি - বিসিসিআই-র ট্যুইটার হ্যান্ডেল

মহিলাদের আসন্ন এশিয়া কাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো বিসিসিআই। ১৫ সদস্যের ভারতীয় দলে অধিনায়কত্বের দায়ভার থাকছে হরমনপ্রীত কৌরের কাঁধে। স্মৃতি মন্ধনা থাকছেন হরমনপ্রীতের ডেপুটি হিসেবে। চলতি বছরে ১ অক্টোবর থেকে বাংলাদেশে বসতে চলেছে এই টুর্নামেন্টের আসর। টুর্নামেন্ট চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। উদ্বোধনী দিনেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে ভারতের নারী ব্রিগেড।

চোট সারিয়ে ভারতের স্কোয়াডে ফিরে এসেছেন জেমিমা রদ্রিগেজ। চোটের কারণে ভারতের ইংল্যান্ড সফরে খেলতে পারেননি। উইকেট-রক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে রিচা ঘোষকে। ভারতের পেস বিভাগকে নেতৃত্ব দেবেন রেণুকা সিং, মেঘনা সিং এবং পূজা বস্ত্রকার। স্পিনার হিসেবে রয়েছেন রাধা যাদব, স্নেহ রানা এবং রাজেশ্বরী গায়কওয়াড়।

স্মৃতি মন্ধনার সাথে ওপেন করতে দেখা যেতে পারে শেফালি ভার্মাকে। জেমিমা রদ্রিগেজ এবং হরমনপ্রীত কৌরের সাথে সাবিনেনি মেঘনা, দয়ালান হেমলথা এবং কেপি নাভগিরেরা হলেন বাছাই করা অন্যান্য ব্যাটার।

এই টুর্নামেন্টে টুর্নামেন্টে স্ট্যান্ড বাই হিসাবে তানিয়া ভাটিয়া ও সিমরন দিল বাহাদুরকে রাখা হয়েছে ভারতীয় দলে।

বাংলাদেশে অনুষ্ঠিত হতে চলা এই টুর্নামেন্টের অষ্টম আসরে অংশ নেবে মোট সাতটি দল - ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং সংযুক্ত আরব আমির শাহি।

ভারতের স্কোয়াড: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধনা (সহ-অধিনায়ক), দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, জেমিমা রদ্রিগেজ, সাবিনেনি মেঘনা, রিচা ঘোষ (উইকেট-রক্ষক), স্নেহ রানা, দয়ালান হেমলথা, মেঘনা সিং, রেণুকা ঠাকুর, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব, কে.পি. নভগিরে।

স্ট্যান্ডবাই খেলোয়াড়: তানিয়া স্বপ্না ভাটিয়া, সিমরান দিল বাহাদুর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in