Asia Cup Hockey: দল ঘোষণা ভারতের, অবসর ভেঙে ফিরেছেন রুপিন্দর, বীরেন্দ্র
এশিয়া কাপের জন্য দল ঘোষণা ভারতেরছবি সংগৃহীত

Asia Cup Hockey: দল ঘোষণা ভারতের, অবসর ভেঙে ফিরেছেন রুপিন্দর, বীরেন্দ্র

টোকিও অলিম্পিক্সে পরেই হকি থেকে অবসর নিয়েছিলেন রুপিন্দর পাল সিং এবং বীরেন্দ্র লাকরা। তবে সম্প্রতি অবসর ভেঙে পুনরায় দলে যোগ দিয়েছেন ব্রোঞ্জ জয়ী ভারতীয় অলিম্পিক দলের দুই সদস্য।

টোকিও অলিম্পিক্সে পরেই হকি থেকে অবসর নিয়েছিলেন রুপিন্দর পাল সিং এবং বীরেন্দ্র লাকরা। তবে সম্প্রতি অবসর ভেঙে পুনরায় দলে যোগ দিয়েছেন ব্রোঞ্জ জয়ী ভারতীয় অলিম্পিক দলের দুই সদস্য। আর দলে ফিরেই বড় দায়িত্ব হাতে পেলেন তাঁরা। চলতি মাসেই ইন্দোনেশিয়ার জাকার্তায় বসছে এশিয়া কাপ হকির আসর। আসন্ন এই টুর্নামেন্টে ভারতের অধিনায়কত্ব সামলাবেন তারকা ড্র্যাগ ফ্লিকার রুপিন্দর পাল সিং। রুপিন্দরের ডেপুটি নির্বাচিত হয়েছেন বীরেন্দ্র লাকরা।

আগামী ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা এই ইভেন্টটি বিশ্বকাপ বাছাই পর্বের একটি অংশ। এশিয়া কাপের জন্য হকি ইন্ডিয়ার তরফ থেকে ২০ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। যেখানে অবসর ভেঙে ফেরা রুপিন্দর এবং বীরেন্দ্রর কাঁধেই থাকছে বড় দায়িত্ব। কারণ, মনপ্রীত সিং, হরমনপ্রীত সিং এবং পিআর শ্রীজেশের মতো সিনিয়র প্লেয়ারদের দেখা যাবে না এই টুর্নামেন্টে।

প্রাক্তন অধিনায়ক এবং দু'বারের অলিম্পিয়ান সর্দার সিং কোচ হিসেবে ভারতের প্রথম টুর্নামেন্টের অংশ হচ্ছেন। এই ভারতীয় দলে প্রায় ১০ জন খেলোয়াড়ের সিনিয়র দলে অভিষেক হবে।যার মধ্যে রয়েছেন যশদীপ স্বীয়াচ, অভিষেক লাকরা, মনজিৎ, বিষ্ণুকান্ত সিং ও উত্তম সিংয়ের মতো জুনিয়র বিশ্বকাপের কয়েকজন প্লেয়াররা। তাই অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে তৈরি এই দলের সামনে রয়েছে বড় চ্যালেঞ্জ।

এই টুর্নামেন্টে আটটি দেশ অংশগ্রহণ করবে। যার মধ্যে পুল 'এ'-তে জাপান, পাকিস্তান ও ইন্দোনেশিয়ার সঙ্গে রয়েছে ভারত। পুল 'বি'-তে রয়েছে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, ওমান ও বাংলাদেশ।

এশিয়া কাপ ২০২২ এর জন্য ভারতের স্কোয়াড:

গোলকিপার – পঙ্কজ কুমাপ রজক, সুরজ কারকেরা।

ডিফেন্ডার – রুপিন্দর পাল সিং (অধিনায়ক), যশদীপ স্বীয়াচ, অভিষেক লাকরা, বীরেন্দ্র লাকরা (সহ-অধিনায়ক), মনজিৎ, দীপসান তির্কি।

মিডফিল্ডার – বিষ্ণুকান্ত সিং, রাজ কুমার পাল, মারেসওয়ারেন শক্তিভেল, শেশে গৌড় বিএম, সিমরনজিৎ সিং।

ফরোয়ার্ড – পবন রাজভর, অভিরণ সুদেব, এসভি সুনীল, উত্তম সিং, এস কার্থি।

রিপ্লেসমেন্ট – মনিন্দর সিং, নীলম সঞ্জীপ জেস।

স্ট্যান্ডবাই – পবন, পার্বণ সিং, অঙ্কিত পাল, অঙ্গদ বীর সিং।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.