IND VS ZIM: শিখর-শুবমনের অপরাজিত ১৯২*, ১০ উইকেটে জয় তুলে নিলো টিম ইন্ডিয়া

জিম্বাবোয়ের দেওয়া ১৯০ রানের লক্ষ্যমাত্রা এই জুটির হাত ধরেই অতিক্রম করলো ভারত। ১৯২ রানের পার্টনারশিপ গড়ে ৩১ তম ওভারেই জয় এনে দিলেন শিখর-শুবমন।
শিখর-শুবমন
শিখর-শুবমনছবি সৌজন্যে BCCI টুইটার হ্যান্ডেল

জিম্বাবোয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজের প্রথম ওডিআই ম্যাচ জিতে নিলো টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার হারারে স্পোর্টস গ্রাউন্ডে দুর্দান্ত ইনিংস খেললেন ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান এবং শুবমন গিল। জিম্বাবোয়ের দেওয়া ১৯০ রানের লক্ষ্যমাত্রা এই জুটির হাত ধরেই অতিক্রম করলো ভারত। ১৯২ রানের পার্টনারশিপ গড়ে ৩১ তম ওভারেই জয় এনে দিলেন শিখর-শুবমন। ধাওয়ান অপরাজিত রইলেন ১১৩ বলে ৮১* রান করে এবং গিল খেললেন ৭২ বলে ৮২* রানের ইনিংস।

ভারতীয় বোলারদের দাপটে এদিন তাসের ঘরের মতো ভেঙে পড়ে জিম্বাবোয়ের টপ অর্ডার। ওপেনার ইনোসেন্ট কায়া(৪) এবং মারুমনি(৮), তিন নম্বরে ব্যাট করতে নামা মাধেভেরেকে(৫) ফিরিয়ে শুরুতেই জিম্বাবোয়েকে কোণঠাসা করে দেন দীপক চাহার। চারে ব্যাট করতে নামা শেন উইলিয়ামসকে(১) ফেরান মহম্মদ সিরাজ। মাত্র ৩১ রানেই ৪ উইকেট পড়ে স্বাগতিকদের।

মিডিল অর্ডারে সিকন্দর রাজা(১২), রায়ান বার্লরাও(১১) সম্পূর্ণ রূপে ব্যর্থ হন। চাকাবভা গুরুত্বপূর্ণ ৩৫ রান করে অক্ষর প্যাটেলের শিকার হয়ে ফেরেন।

২৮.৩ ওভারে ১১০ রানে আট উইকেট হারিয়ে ফেলেছিল জিম্বাবোয়ে। তবে এরপর নবম উইকেটে ৭০ রান যোগ করে ফেলেন ব্র্যাড ইভান্স এবং রিচার্ড এনগারাভা। ভারতের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে নবম উইেকেটে এই ৭০ রানই জিম্বাবোয়ের সর্বোচ্চ। এই রানের হাত ধরেই জিম্বাবোয়ে ১৮৯ রানের লক্ষ্যে পৌঁছতে সক্ষম হয়।

ভারতের হয়ে বল হাতে এদিন দুর্দান্ত প্রদর্শন করেন দীপক চাহার, প্রসীধ কৃষ্ণা এবং অক্ষর প্যাটেল। তিন জনেই নেন ৩ টি করে উইকেট। এছাড়া একটি উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in