অতীতে যা কখনো হয়নি তাই করে দেখালেন ধাওয়ান! পেছনে ফেললেন ধোনি-আজাহারকে

এদিন শিখর ধাওয়ান ৭৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। এই ইনিংসের ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাজার রানের গন্ডি পেরিয়ে যান তিনি। সেইসঙ্গে পেছনে ফেলেন ধোনিকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ১০০৬ রান করেছেন ধোনি।
শিখর ধাওয়ান এবং ধোনি
শিখর ধাওয়ান এবং ধোনি ফাইল ছবি

অতীতে যা কখনো হয়নি তাই করে দেখালেন শিখর ধাওয়ান। ভারতের প্রথম অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করলেন তিনি। এখানেই শেষ নয়, ধোনি - আজাহারকে পেছনে ফেলে ব্যক্তিগত নজিরও গড়লেন শিখর ধাওয়ান।

দ্বিতীয় ওডিআই ম্যাচ জয়ের সাথে সাথে সিরিজও নিশ্চিত হয়ে গিয়েছিলো ভারতের। পোর্ট অব স্পেনে তৃতীয় ম্যাচটি ছিলো নিয়মরক্ষার। বৃষ্টি বিঘ্নিত তৃতীয় ওডিআই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানে হারায় ভারত। সেইসঙ্গে ৩-০ ব্যবধানে সিরিজ জেতেন শিখর বাহিনী।

বৃষ্টির পূর্বাভাস ছিলোই। তাই টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শিখর। প্রথম দফায় ব্যাট করে ৩৬ ওভারে ভারতের স্কোর যখন ৩ উইকেটে ২২৫ রান, তখনই বৃষ্টি নামে। এরপর আর ভারতের ব্যাট ধরা সম্ভব হয়নি। ৯৮* রানে অপরাজিত থেকে কেরিয়ারের প্রথম ওডিআই শতরান হাতছাড়া করতে হয় শুবমনকে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য লক্ষ্য দেওয়া হয় ২৫৭ রান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৭ রানে অল আউট হয়ে যান নিকোলাস পুরানরা।

এদিন ভারত অধিনায়ক শিখর ধাওয়ান ৭৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। এই ইনিংসের ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাজার রানের গন্ডি পেরিয়ে যান তিনি। সেইসঙ্গে পেছনে ফেলেন মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজাহারউদ্দিনকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ১০০৬ রান করেছেন ধোনি এবং আজাহারউদ্দিন করেছেন ৯৯৮ রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শিখর ধাওয়ানের মোট রান সংখ্যা ১০১২।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in