IND Vs SRI ODI: কোণঠাসা ভারতকে জয় এনে দিলেন দীপক চাহার, সিরিজ নিশ্চিত ধাওয়ান বাহিনীর

দ্বিতীয় দফায় ২৭৬ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে টপ অর্ডারের ব্যাটিং বিপর্যয়ে কোণঠাসা হয়ে পড়ে ভারত। দুই ওপেনার পৃথ্বী শ(১৩) এবং শিখর ধাওয়ান(২৯) এদিন বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হন।
IND Vs SRI ODI: কোণঠাসা ভারতকে জয় এনে দিলেন দীপক চাহার, সিরিজ নিশ্চিত ধাওয়ান বাহিনীর
দীপক চাহার এবং ভুবনেশ্বর কুমারছবি ICC-র ট্যুইটার হ্যান্ডলের সৌজন্যে

চূড়ান্ত উত্তেজনাপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিলো ভারত। টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় কোণঠাসা ভারতকে কার্যত একা হাতেই জয় এনে দিলেন দীপক চাহার। বল হাতে জোড়া উইকেটের পর ব্যাট হাতে অপরাজিত ৬৯* রানের ম্যাচ-উইনিং-ইনিংস খেললেন তিনি। কলম্বোয় ৩ উইকেটে দ্বিতীয় একদিনের ম্যাচ জিতে নিলো শিখর বাহিনী।

দ্বিতীয় দফায় ২৭৬ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে টপ অর্ডারের ব্যাটিং বিপর্যয়ে কোণঠাসা হয়ে পড়ে ভারত। দুই ওপেনার পৃথ্বী শ(১৩) এবং শিখর ধাওয়ান(২৯) এদিন বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হন। ইশান কিশান ১ রানেই ফিরে যান। মণীশ পান্ডে ও সূর্যকুমার যাদব পার্টনারশিপ গড়ার চেষ্টা করলেও পান্ডে ৩২ রান করে রান আউট হয়ে ফিরে যান। হার্দিক পান্ডিয়া রানের খাতাই খুলতে পারেননি।

ভারতের এই ব্যাটিং বিপর্যয়ের মুখে অর্ধশতরান করে দলকে কিছুটা স্বস্তি এনেছিলেন সূর্যকুমার যাদব। তবে তার উইকেট হারানোর পর ভারতের জয়ের আশা কার্যত ক্ষীণ হয়ে গিয়েছিলো। ক্রুনাল পান্ডিয়া ৩৫ রান করে ফিরে যাওয়ার পর একা হাতে অনবদ্য ইনিংস খেলে ম্যাচ বের করে আনলেন দীপক চাহার। আট নম্বরে ব্যাট করতে নেমে ৬৯* রানে অপরাজিত থাকলেন চাহার। শেষ পর্যন্ত চাহারকে যোগ্য সঙ্গ দিলেন দলের সহ অধিনায়ক ভুবনেশ্বর কুমার (১৯*)।

কলম্বোয় এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ব্যাট হাতে শ্রীলঙ্কার হয়ে দুরন্ত শুরু করেন দুই ওপেনার অভিস্কা ফার্নান্দো এবং মিনোদ ভানুকা। প্রথম উইকেটে ৭৭ রান যোগ করেন এই জুটি। ভারতীয় বোলারদের পাওয়ার প্লের ব্যর্থতা ঢাকা পড়লো না এই ম্যাচেও। প্রথম দশ ওভারে একটিও উইকেট তুলে নিতে পারেনি ভারতীয় বোলাররা।

শ্রীলঙ্কা ৭৭ রানেই পরপর দুটি উইকেট হারিয়ে ফেলে। মিনোদ ভানুকা(৩৬) এবং রাজাপাক্সাকে(০) ফেরান চাহাল। অভিস্কা ফার্নান্দো অর্ধশতরান করে ভুবনেশ্বর কুমারের শিকার হন।ধনঞ্জয় ডি সিলভা খেলেন ৩২ রানের ইনিংস। শ্রীলঙ্কার হয়ে এই ম্যাচে মিডিল অর্ডারে একাই দলের হাল ধরেন আসালাঙ্কা। ৬৫ রানের দুরন্ত ইনিংস খেললেন তিনি। এছাড়াও টেল এন্ডে করুনারত্নে ৩৩ বলে ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে শ্রীলঙ্কাকে সম্মানজনক জায়গায় নিয়ে যান।

ভারতের হয়ে এই ম্যাচে তিনটি করে উইকেট নেয় ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল। জোড়া উইকেট আসে দীপক চাহারের ঝুলিতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in