IND vs SA T20: সমতা ফেরানোর ম্যাচে আবেশের বিধ্বংসী বোলিং! তাসের ঘরের মতো ভেঙে গেল প্রোটিয়া শিবির

৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন আবেশ। এদিন ম্যাচে প্রথম থেকেই প্রোটিয়াদের বিরুদ্ধে আক্রমণাত্মক ছিলেন তিনি। আবেশের প্রথম শিকার ডি.প্রেটোরিয়াস।
IND vs SA T20: সমতা ফেরানোর ম্যাচে আবেশের বিধ্বংসী বোলিং! তাসের ঘরের মতো ভেঙে গেল প্রোটিয়া শিবির
উইকেট নেওয়ার পর আবেশ খানছবি - বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেল

আবেশ খানের দুরন্ত বোলিং-এ তাসের ঘরের মতো ভেঙে পড়লো সাউথ আফ্রিকার ব্যাটিং লাইন। মাত্র ৮৭ রানে শেষ হয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। পাশাপাশি ৮২ রানে জিতে টি-২০ সিরিজে সমতা ফেরাল ভারত

শুক্রবার সাউথ আফ্রিকার বিরুদ্ধে জ্বলে উঠলেন তরুণ পেশার আবেশ খান। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। এদিন ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন ঐ পেশার। আবেশের প্রথম শিকার হন ডি. প্রেটোরিয়াস। শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। দ্বিতীয় উইকেটটি পান ভ্যান ডার ড্যুসনের। আবেশের বিধ্বংসী স্পেলে তৃতীয় শিকার হন এম.জানসেন। কে.মহারাজকে প্যাভিলিয়নে পাঠিয়ে নিজের চতুর্থ উইকেটটি পান তিনি।

৪টের মধ্যে তিনটি উইকেট একটি ওভারেই পান আবেশ, নিজের ৩ নম্বর ওভারে। সম্প্রতি নিজের অসামান্য পারফরম্যান্সের জন্য আয়ারল্যান্ডের বিরুদ্ধেও ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি। এদিন ম্যাচ শেষে নিজের দুরন্ত বোলিং উৎসর্গ করলেন তাঁর বাবাকে। তিনি বলেন, 'আমার বাবার জন্মদিন আজকে। তাই আমি আজকের পারফরম্যান্স তাঁকে উৎসর্গ করতে চাই'। পাশাপাশি তিনি ভারতকে জেতাতে পরের ম্যাচে নিজের একশ শতাংশ দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন।

সমতা ফেরানোর ম্যাচে আবেশের পাশাপাশি যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, হার্শাল প্যাটেলের বোলিং ছিল চোখে পড়ার মতো। যুজবেন্দ্র পান ২টি উইকেট। অক্ষর ও হার্শাল পান একটি করে।

উল্লেখ্য, এদিন সাউথ আফ্রিকা টসে জিতে বোলিং বেছে নেয়। প্রথমে ব্যাট করতে নেমে কার্তিক আর হার্দিকদের ঝোড়ো ইনিংসে ভর করে ভারত ১৭০ রানের টার্গেট দেয় মিলারদের। মাত্র ২৭ বলে ৫৫ রান করেন দীনেশ কার্তিক। ৩১ বলে ৪৬ রান করেন হার্দিক পান্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৭ রানে আটকে যায় সাউথ আফ্রিকার ইনিংস। তবে ভারত ২-২ এর সিরিজ ৩-২ করতে পারে কিনা তা ১৯ জুনই জানা যাবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in