IND vs SA: জোহানেসবার্গে তৃতীয় দিনের শেষে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে দ্রুত বেঁধে ফেললেও দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গিয়েছে প্রোটিয়া দল। তৃতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ১১৮ রান তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।
IND vs SA: জোহানেসবার্গে তৃতীয় দিনের শেষে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা
ভারত বনাম দক্ষিণ আফ্রিকাছবি BCCI-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

জোহানেসবার্গে তৃতীয় দিনের শেষে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে দ্রুত বেঁধে ফেললেও দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গিয়েছে প্রোটিয়া দল। তৃতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ১১৮ রান তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে টেস্ট জিতে সিরিজে সমতা ফিরে পাওয়ার জন্য আর ১২২ রান প্রয়োজন ডিন এলগারদের। তৃতীয় দিনের শেষে বাইশ গজে অপরাজিত রয়েছেন অধিনায়ক ডিন এলগার (৪৬*) এবং ভ্যান ডার ডুসেন(১১*)।

গতকাল শার্দুল ঠাকুরের ৭ উইকেটের দুরন্ত প্রদর্শনে দক্ষিণ আফ্রিকাকে ২২৯ রানেই বেঁধে ফেলা সম্ভব হয়। দ্বিতীয় ইনিংসে গতকালই ভারত দুটি উইকেট হারিয়েছিলো। রাহুল(৮) ও মায়াঙ্ক(২৩) ফিরে গিয়েছিলেন। তৃতীয় দিনে ব্যাট ধরার জন্য অপরাজিত ছিলেন চেতেশ্বর পূজারা ও আজিঙ্কে রাহানে।

রাহানে এবং পূজারার কাছে এই ইনিংস কার্যত নিজেদের টিকিয়ে রাখার জন্য অগ্নিপরীক্ষার সমান ছিলো। কিন্তু এদিন শুরু থেকে দলকে ভরসা জোগাতে থাকেন এই জুটি। দুই ব্যাটারই অর্ধশতরান পূর্ণ করেন। পূজারা করেন ৫৩ রান এবং রাহানের ব্যাটে আসে ৫৮ রান। তবে পূজারা-রাহানে ফিরে যাওয়ার পর চরম ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে টিম ইন্ডিয়া। জানসেন, রাবাডা, এনগিডিদের দাপটে ২৬৬ রানেই শেষ হয় ভারতের ইনিংস। হনুমা বিহারী ৪০* রান করে একা নট আউট থেকে যান।

দক্ষিণ আফ্রিকার সামনে ২৪০ রানের লক্ষ্য রাখে রাহুল বাহিনী। যার মধ্যে তৃতীয় দিনের শেষে ১১৮ রান সংগ্রহ করে ফেলেছে স্বাগতিকরা। মার্করাম(৩১) ও কিগান পিটারসেন(২৩) আউট হয়ে ফিরে যান। তবে ৪৬* রানে অপরাজিত থেকে দলকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা
ICC Test Rankings: নতুন বছরে বড় উপহার, বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ দশে জায়গা করে নিলেন বুমরাহ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in