IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় দিনের শেষে চালকের আসনে ভারত

সেঞ্চুরিয়ানে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের তৃতীয় দিনের শেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার থেকে ১৪৬ রানে এগিয়ে বিরাট বাহিনী। ভারতের প্রথম ইনিংসে ৩২৭ রানের জবাবে ১৯৭ রানেই অল আউট ডিন এলগারেরা।
IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় দিনের শেষে চালকের আসনে ভারত
ভারত বনাম দক্ষিণ আফ্রিকাছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

তৃতীয় দিনের শেষে প্রোটিয়াদের দুর্গে চালকের আসনে ভারত। সেঞ্চুরিয়ানে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের তৃতীয় দিনের শেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার থেকে ১৪৬ রানে এগিয়ে রয়েছে বিরাট বাহিনী। ভারতের প্রথম ইনিংসে গড়া ৩২৭ রানের জবাবে মঙ্গলবার ১৯৭ রানেই অল আউট হয়ে যায় ডিন এলগারেরা। দিনের শেষে ভারত দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ১৬ রান স্কোর বোর্ডে যোগ করেছে। মায়াঙ্ক আগরওয়াল ফিরে গিয়েছেন ৪ রানে। বাইশ গজে আগামীকাল ভারতের হয়ে শুরু করবেন লোকেশ রাহুল (৫*) ও শার্দুল ঠাকুর (৪*)।

সেঞ্চুরিয়ানে প্রথম দিনের শেষে ৩ উইকেটের বিনিময়ে ২৭২ রান সংগ্রহ করেছিলো টিম ইন্ডিয়া। বাইশ গজে অপরাজিত ছিলেন শতরান পূর্ণ করা লোকেশ রাহুল (১২২*) এবং আজিঙ্কে রাহানে (৪০*)। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। তাই তৃতীয় দিনে এই জুটি ভারতের হয়ে শুরু করেন। তবে লুঙ্গি এনগিডির দাপটে ভারত তাদের রান বেশি দূর এগিয়ে নিয়ে যেতে পারেনি।

লোকেশ রাহুল ১২৩ রানে এবং আজিঙ্কে রাহানে ৪৮ রান করেই ফিরে যান। এরপর একমাত্র জসপ্রীত বুমরাহ(১৪)দুই অঙ্কের স্কোর সংগ্রহ করতে পেরেছেন। ৩২৭ রানেই শেষ হয় ভারতের প্রথম ইনিংস। দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে ৬ টি উইকেট তুলে নিয়েছেন লুঙ্গি এনগিডি। তিনটি উইকেট শিকার করেছেন কাগিসো রাবাডাও।

ভারতের প্রথম ইনিংসের রানের জবাবে টপ অর্ডারের চরম ব্যাটিং ব্যর্থতা ব্যাক ফুটে ঠেলে দেয় দক্ষিণ আফ্রিকাকে। ভারতের হয়ে বল হাতে আগুন ঝরালেন মহম্মদ শামি। বঙ্গ পেসার তুলে নিয়েছেন ৫ টি মূল্যবান উইকেট। এছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর এবং জসপ্রীত বুমরাহ। একটি উইকেট নিয়েছেন সিরাজ।

মঙ্গলবার মাত্র ৩২ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়ক তথা ওপেনার ডিন এলগার ফিরে যান এক রান করে। টপ অর্ডারে মার্করাম (১৩), পিটারসেন (১৫), ভ্যান ডার ডুসেন (৩) সকলেই ব্যর্থ হন। ডিকক ও বাভুমা দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও ডিকক ৩৪ রান করে ফিরে যান। বাভুমা ৫২ রানের ইনিংস খেলেন। সবমিলিয়ে ১৯৭ রানেই অল আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা
IND vs SA: বৃষ্টির জন্য পরিত্যক্ত ঘোষণা করা হলো সেঞ্চুরিয়ানে দ্বিতীয় দিনের খেলা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in