IND vs SA: বুমরাহর ৫ উইকেট, ২১০ রানেই অল আউট দক্ষিণ আফ্রিকা

বুধবারের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার থেকে ৭০ রানের লীডে এগিয়ে গিয়েছেন বিরাট কোহলিরা। বৃহস্পতিবার চেতেশ্বর পূজারা(৯*) এবং বিরাট কোহলি(১৪*) ব্যাট হাতে শুরু করবেন।
IND vs SA: বুমরাহর ৫ উইকেট, ২১০ রানেই অল আউট দক্ষিণ আফ্রিকা
বুমরাহর ৫ উইকেটছবি ICC-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কেপটাউনে দ্বিতীয় দিনে অনবদ্য প্রদর্শন করেছেন ভারতীয় পেসাররা। জসপ্রীত বুমরাহ প্রথম ইনিংসে নিয়েছেন ৫ উইকেট। পাশাপাশি এদিন মহম্মদ শামি, উমেশ যাদবরাও দেখালেন দাপট। গতকাল টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস ২২৩ রানে শেষ হয়ে গেলেও বোলারদের প্রদর্শন বিরাটদের সিরিজ জয়ের স্বপ্ন দেখাচ্ছে।

ভারতীয় পেসারদের দাপটে দ্বিতীয় দিনে ২১০ রানেই শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। তৃতীয় সেশনে ১৭ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ৫৭ রান স্কোর বোর্ডে যোগ করেছে টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও রাহুল-মায়াঙ্ক দাঁড়াতে পারলেন না। মায়াঙ্ক ৭ রান করে রাবাডার শিকার হলেন এবং রাহুল ১০ রান করে জানসেনের। বুধবারের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার থেকে ৭০ রানের লীডে এগিয়ে গিয়েছেন বিরাট কোহলিরা। বৃহস্পতিবার চেতেশ্বর পূজারা(৯*) এবং বিরাট কোহলি(১৪*) ব্যাট হাতে শুরু করবেন।

প্রোটিয়া বাহিনীর হয়ে প্রথম ইনিংসে একা লড়লেন কিগান পিটারসেন। চার নম্বরে ব্যাট করতে নেমে কিগান ৯ টি বাউন্ডারির মাধ্যমে ১৬৬ বল খেলে ৭২ রান করেন। অন্যান্য ব্যাটাররা এদিন ভারতের সামনে দাঁড়াতে পারেননি। গতকাল মাত্র ৩ রান করেই ফিরে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রধান অস্ত্র ডিন এলগার। বুধবারের শুরুতেই অপর ওপেনার মার্করামকে ফেরত পাঠান বুমরাহই। প্রথমে কেশব মহারাজ(২৫) এবং পরে ভ্যান ডার ডুসেন(২১) ও বাভুমা(২৮) পিটারসেনকে সঙ্গ দেওয়ার চেষ্টা করলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। টেল এন্ডারদের কাছে বুমরাহ-শামির বিরুদ্ধে কোনো উত্তরই ছিলো না।

ভারতের হয়ে প্রথম ইনিংসে ২৩.৩ ওভারে ৪২ রান খরচ করে ৫ টি উইকেট তুলে নিয়েছেন জসপ্রীত বুমরাহ। এছাড়াও জোড়া উইকেট শিকার করেছেন মহম্মদ শামি এবং উমেশ যাদব। একটি উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর।

বুমরাহর ৫ উইকেট
IND vs SA: ছিটকে গেলেন করোনা আক্রান্ত ওয়াশিংটন, ভারতের ওয়ান ডে স্কোয়াডে যোগ হলেন দুই তারকা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in