Ind vs Pak: 'খারাপ কথা বলে আমাদের ছেলেদেরই ছোট করা হচ্ছে, লজ্জিত' - আর্শদীপের পাশে হরভজন-পাঠানরা

চলতি এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়েছে পাকিস্তান। পাকিস্তানের ইনিংসের ১৮ তম ওভারে আসিফ আলির একটি সহজ ক্যাচ ফস্কে প্রবল সমালোচনার মুখে পড়েছেন ভারতের তরুণ পেসার আর্শদীপ সিং।
ক্যাচ মিস করায় নেটিজেনদের সমালোচনার মুখে আর্শদীপ
ক্যাচ মিস করায় নেটিজেনদের সমালোচনার মুখে আর্শদীপছবি সংগৃহীত

রবিবার চলতি এশিয়া কাপের সুপার ফোরের থ্রিলিং ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে জয় অর্জন করেছে পাকিস্তান। এই ম্যাচে রান তাড়া করতে থাকা পাকিস্তানের ইনিংসের ১৮ তম ওভারে আসিফ আলির একটি সহজ ক্যাচ ফস্কে প্রবল সমালোচনার মুখে পড়েছেন ভারতের তরুণ পেসার আর্শদীপ সিং। সোশ্যাল মিডিয়ায় তাঁকে রীতিমত খোঁচা দিয়ে চলেছে নেটিজেনদের একাংশ। এই পরিস্থিতিতে আর্শদীপের পাশে দাঁড়ালেন ভারতের প্রাক্তন তারকা স্পিনার হরভজন সিং। টারবুনেটর আর্শদীপের সমর্থনে সমালোচকদের মোক্ষম জবাব দিয়ে ট্যুইট করেন।

হরভজন লেখেন, "তরুণ অর্শদীপের সমালোচনা করা বন্ধ করুন, কেউ ইচ্ছাকৃতভাবে ক্যাচ ফেলে না...আমরা আমাদের ছেলেদের জন্য গর্বিত ...পাকিস্তান আরও ভালো খেলেছে...লজ্জিত এই ধরনের মানুষের জন্য যারা এই প্ল্যাটফর্মে আর্শ এবং দলকে নিয়ে খারাপ কথা বলে আমাদের নিজেদের ছেলেদের ছোট করছে.. আর্শ হল সোনা।"

হরভজনের পাশাপাশি আর্শদীপকে সমর্থন করে ট্যুইট করেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠানও। এমনকি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মহম্মদ হাফিজ আর্শদীপকে সমর্থন করে ট্যুইট করেন। হাফিজ লেখেন, "ভারতীয় দলের সমর্থকদের কাছে আমার অনুরোধ। খেলাধুলায় আমরা মানুষ হিসেবে ভুল করি। দয়া করে এই ভুলগুলো নিয়ে কাউকে হেয় করবেন না।"

রবিবারের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৭ উইকেটের বিনিময়ে ১৮১ রান তুলেছিল টিম ইন্ডিয়া। ভারতের হয়ে এই ম্যাচে সর্বোচ্চ রান করেন বিরাট কোহলি। ৪টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪৪ বলে ৬০ রান করেন তিনি। ভারত অধিনায়ক রোহিত করেন ২৮ রান এবং লোকেশ রাহুলের ব্যাটেও আসে ২৮ রান।

১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান তাদের অধিনায়ক বাবর আজম এবং তিন নম্বরে ব্যাট করতে নামা ফাখর জামানকে সস্তায় হারিয়ে ফেললেও মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ নওয়াজের দুর্দান্ত ইনিংসে লক্ষ্যের দিকে এগিয়ে যায়। নওয়াজ মাত্র ২০ বলে ৪২ রান করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। রিজওয়ান খেলেন ৫১ বলে ৭১ রানের ইনিংস। তাঁর ইনিংসে চাপা পড়ে যায় বিরাটের ইনিংসও। শেষ কাজটা সারেন আসিফ আলি ও খুশদিল শাহ। আসিফ ৮ বলে ১৬ রান করেন এবং ১১ বলে ১৪* রানে অপরাজিত থাকেন খুশদিল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in