IND vs NZ: শেষ বেলায় ভারতের টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেন SKY

ব্যাট হাতে SKY-এর দাপট নির্বাচকদের বাধ্য করেছেন T-20 কিংবা ওয়ানডে ফর্ম্যাটে তাঁকে দলে নিতে। এর আগে ব্যাক আপ ক্রিকেটার হিসেবে ইংল্যান্ড টেস্টে তাঁকে রাখা হলেও টেস্ট ক্রিকেটে অভিষেক হয়নি সূর্যর।
IND vs NZ: শেষ বেলায় ভারতের টেস্ট স্কোয়াডে অন্তর্ভুক্ত হলেন SKY
সূর্যকুমার যাদবছবি সৌজন্যে সূর্যকুমার যাদবের ট্যুইটার হ্যান্ডেল

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে অন্তর্ভুক্ত হচ্ছেন সূর্যকুমার যাদব। সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে কার্যত দাপট দেখিয়েই SKY নির্বাচকদের বাধ্য করেছেন টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে ফর্ম্যাটে তাঁকে দলে নিতে। এর আগে ব্যাক আপ ক্রিকেটার হিসেবে ইংল্যান্ড টেস্টে পৃথ্বী শ-এর সাথে রাখা হলেও টেস্ট ক্রিকেটে অভিষেক হয়নি সূর্যর। এবার নিউজিল্যান্ড টেস্ট শুরুর আগে নাটকীয় ভাবেই দলের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে তাঁকে।

কিউইদের বিপক্ষে প্রাথমিক স্কোয়াডে রাখা হয়নি সূর্যকে। তবে টি-টোয়েন্টি সিরিজের শেষে টেস্টের জন্যও ভারতীয় দলের সাথে রেখে দেওয়া হয়েছে তাঁকে। ঠিক কি কারণে যাদবকে ভারতীয় টেস্ট স্কোয়াডে থাকতে বলা হয়েছে, তা আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

ভারতীয় দলে ইতিমধ্যেই একজন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে শ্রেয়স আইয়ারকে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং তার টেস্ট অভিষেকের সম্ভাবনাও প্রবল। অনুমান করা হচ্ছে বিসিসিআই এবং জাতীয় নির্বাচক কমিটি খেলোয়াড়দের স্বাস্থ্যের ওপর কোনো ঝুঁকি নিতে চায়না। বর্তমানে কোভিড পরিস্থিতিতে একজন খেলোয়াড় সংক্রামিত হলে তাঁর পরিবর্ত হিসেবে অন্য ক্রিকেটারকে আগে থেকেই প্রস্তুত রাখার কথা চিন্তা করেছে বোর্ড।

আগামী ২৫ নভেম্বর থেকে কানপুরে শুরু হচ্ছে টেস্টের বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ। প্রথম টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন আজিঙ্কে রাহানে। দ্বিতীয় তথা সিরিজের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর থেকে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। সেই টেস্টে কোহলি দলে ফিরে আসবেন এবং টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in