IND vs NZ: জয় দিয়েই অভিযান শুরু কোচ দ্রাবিড়ের, প্রথম T20-তে কিউইদের হারালো ভারত
ভারতীয় টিমছবি BCCI ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

IND vs NZ: জয় দিয়েই অভিযান শুরু কোচ দ্রাবিড়ের, প্রথম T20-তে কিউইদের হারালো ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেটে জয় অর্জন করেছে ভারত। গাপ্তিল-চম্পনের দুরন্ত ইনিংসকে ফিকে করে গোলাপী শহরে আলো ছড়ালেন সূর্যকুমার যাদব-রোহিত শর্মা।

জয় দিয়েই অভিযান শুরু করলেন কোচ রাহুল দ্রাবিড়। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেটে জয় অর্জন করেছে ভারত। গাপ্তিল-চম্পনের দুরন্ত ইনিংসকে ফিকে করে গোলাপী শহরে আলো ছড়ালেন সূর্যকুমার যাদব-রোহিত শর্মা। সূর্য-রোহিত জুটিতে ভর করে কিউইদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্য মাত্রা ২ বল হাতে রেখেই টপকে যায় রোহিত বাহিনী।

বুধবার জয়পুরে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম দফায় ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট খুইয়ে ফেলে নিউজিল্যান্ড। ভুবনেশ্বর কুমারের বলে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের রাস্তা দেখেন কিউই ওপেনার ডেরিল মিচেল। তবে এরপর মার্টিন গাপ্তিল এবং মার্ক চম্পন জুটি নিউজিল্যান্ডকে প্রাথমিক ধাক্কা কাটিয়ে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যান। মার্টিন গাপ্তিল ৩ টি বাউন্ডারি এবং ৪ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪২ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন। চম্পন করেন ৫০ বলে ৬৩ রান। গাপ্তিল-চম্পন জুটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

ভারতের হয়ে এই ম্যাচে দুটি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং ভুবনেশ্বর কুমার। অশ্বিন তাঁর ৪ ওভারে রান দিয়েছেন মাত্র ২৩ এবং ভুবনেশ্বর কুমার রান দিয়েছেন মাত্র ২৪। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন দীপক চাহার এবং মহম্মদ সিরাজ।

নিউজিল্যান্ডের দেওয়া ১৬৫ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে লোকেশ রাহুল ১৫ রানে ফিরে গেলেও অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব দলকে জয়ের দোরগোড়ায় নিয়ে যান। রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ রান করেন এবং সূর্যকুমার যাদব ৪০ বলে ৬২ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন। ঋষভ পন্থ ১৭ বলে ১৭* রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in