IND vs ENG: ক্রীড়াসূচি ঘোষিত, আগামী বছর আবার ইংল্যান্ডে বিরাট বাহিনী

আইপিএল শেষ করেই ভারত আসছে ইংল্যান্ডে। তবে ২০২২ সালে আর টেস্ট ম্যাচ আয়োজন করা হচ্ছে না। দুই পক্ষ লড়াই করবে সীমিত ওভারের ক্রিকেটে।
IND vs ENG: ক্রীড়াসূচি ঘোষিত, আগামী বছর আবার ইংল্যান্ডে বিরাট বাহিনী
ফাইল চিত্র সৌজন্যে - Firstpost

টান টান উত্তেজনার মধ্যে চলছে ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। চার ম্যাচের শেষে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত। আগামী শুক্রবার ম্যানচেস্টারে সিরিজের শেষ টেস্ট খেলতে নামছে দুই পক্ষ। ওল্ড ট্র্যাফোর্ডে বিরাট কোহলি বনাম জো রুটের দ্বৈরথের আগেই ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে ক্রিকেট ভক্তদের জন্য জানানো হয়েছে এক খুশির খবর। আগামী বছর জুলাইয়ে আবার ইংল্যান্ড সফরে আসছে টিম ইন্ডিয়া।

এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের ১৫ তম সংস্করণ। আর আইপিএল শেষ করেই ভারত আসছে ইংল্যান্ডে। তবে ২০২২ সালে আর টেস্ট ম্যাচ আয়োজন করা হচ্ছে না। দুই পক্ষ লড়াই করবে সীমিত ওভারের ক্রিকেটে। তিনটি ওডিআই এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচ আয়োজিত হবে দুই পক্ষের মধ্যে।

২০২২ সালের ভারত বনাম ইংল্যান্ডের ক্রীড়াসূচি:

প্রথম টি-টোয়েন্টি : ওল্ড ট্র্যাফোর্ড, ম্যানচেস্টার, ১ লা জুলাই।

দ্বিতীয় টি-টোয়েন্টি: ট্রেন্ট ব্রিজ, নটিংহ্যাম, ৩ রা জুলাই।

তৃতীয় টি-টোয়েন্টি: দ্য এজেস বোল, সাউদাম্পটন, ৬ ই জুলাই।

প্রথম ওডিআই: এজবাস্টন, বার্মিংহ্যাম, ৯ ই জুলাই।

দ্বিতীয় ওডিআই: দ্য ওভাল, লন্ডন, ১২ ই জুলাই।

তৃতীয় ওডিআই: লর্ডস, লন্ডন, ১৪ ই জুলাই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাসেজ সিরিজের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে দিয়ে নিউজিল্যান্ড তাদের ২০২২ সালের হোম সিজিন শুরু করবে। ভারতের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সাদা বলের সিরিজ খেলবে ইংল্যান্ড। আগস্ট ও সেপ্টেম্বরে প্রোটিয়াদের বিপক্ষে তিন টেস্টের সিরিজের মধ্যে দিয়ে ইংল্যান্ড তাদের হোম সিজন শুরু করবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in