IND vs ENG: ম্যানচেস্টারে পরিত্যক্ত পঞ্চম টেস্ট ম্যাচ আগামী জুলাইয়ে এজবাস্টনে অনুষ্ঠিত হবে

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে আগামী বছরের জুলাইয়ে অনুষ্ঠিত হবে ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট।
IND vs ENG: ম্যানচেস্টারে পরিত্যক্ত পঞ্চম টেস্ট ম্যাচ আগামী জুলাইয়ে এজবাস্টনে অনুষ্ঠিত হবে
ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্টছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অবশেষে জানানো হয়েছে ভারত বনাম ইংল্যান্ডের পরিত্যক্ত টেস্ট ম্যাচের দিনক্ষণ। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে আগামী বছরের জুলাইয়ে অনুষ্ঠিত হবে ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট। ভারত শিবিরে করোনা ভাইরাস থাবা বসানোর জন্য বাতিল হয়ে যায় ম্যানচেস্টারে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচ।

২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্গত এই পঞ্চম টেস্ট নতুন করে আয়োজন করা হবে নতুন বছর। তবে ম্যানচেস্টারের পরিবর্তে বিরাট কোহলি-জো রুটদের ম্যাচটি নিয়ে যাওয়া হচ্ছে এজবাস্টনে।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচের পুনঃসূচী নির্ধারণ করা হয়েছে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০২২ সালের ১ লা জুলাই থেকে। টেস্টের উপযোগী পিচ তৈরিতে পর্যাপ্ত সময় পাওয়া যাবেনা বলে এই ম্যাচটি ওল্ড ট্র্যাফোর্ডের পরিবর্তে এজবাস্টনে আয়োজন করা হবে। পরিবর্তে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার এজবাস্টন টেস্ট আয়োজিত হবে ওল্ড ট্র্যাফোর্ডে।

টেস্ট ম্যাচের পরেই ব্রিটিশদের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজ খেলবে ভারত। সূচী অনুযায়ী ৭ ই জুলাই ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টি টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে এজবাস্টনেই। ৯ ই জুলাই সিরিজের দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচ এবং ১০ ই জুলাই টি-টোয়েন্টি সিরিজের শেষ তথা তৃতীয় ম্যাচ খেলা হবে ট্রেন্ট ব্রিজে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর ভারত ও ইংল্যান্ড পরস্পরের মুখোমুখি হবে 'রয়্যাল লন্ডন' ওয়ান ডে সিরিজে। ওডিআই সিরিজের প্রথম ম্যাচ রয়েছে ১২ ই জুলাই কিয়া ওভালে। ১৪ ই জুলাই দ্বিতীয় ম্যাচ আয়োজিত হবে লর্ডসে। সিরিজের শেষ ওডিআই ম্যাচ খেলা হবে ১৭ ই জুলাই ওল্ড ট্র্যাফোর্ডে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in