রোহিতের শতরানে প্রথম দিনের শেষে ৬ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৩০০ রান
রোহিত শর্মাছবি সংগৃহীত

রোহিতের শতরানে প্রথম দিনের শেষে ৬ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৩০০ রান

২৩১ বলে ১৬১ রানের দুরন্ত ইনিংস খেলে টেস্ট কেরিয়ারের সপ্তম সেঞ্চুরি পূর্ণ করলেন রোহিত শর্মা।

চেন্নাইয়ে প্রথম দিনের শেষে ভারতের মান বাঁচালেন রোহিত শর্মা। শনিবার শুবমন গিল এবং বিরাট কোহলি, দুজনেই শূন্য রানে ফেরত যান। রানের দেখা পায়নি চেতেশ্বর পূজারাও।ধুঁকতে থাকা ভারতীয় দলকে এদিন দিশা দেখালেন রোহিত শর্মা। ২৩১ বলে ১৬১ রানের দুরন্ত ইনিংস খেলে টেস্ট কেরিয়ারের সপ্তম সেঞ্চুরি পূর্ণ করলেন তিনি। তবে রোহিত সেঞ্চুরিতেও বিশেষ সুবিধা হয়নি ভারতের। দিনের শেষে ভারতের সংগ্রহ ৩০০ রান হলেও উইকেট পড়েছে ৬ টি। বাইশ গজে অপরাজিত রয়েছেন ঋষভ পন্থ (৩৩*) এবং অক্ষর প্যাটেল(৫*)।

শনিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে শুরুতেই ছন্দপতন হয় ভারতের। শুবমন গিল নিজের ভুলেই শূন্য রানে ওল্লি স্টোনের শিকার হন। চেতেশ্বর পূজারাও এদিন বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। ২১ রান করেই জ্যাক লিচের বলে স্টোকসের হাতে ক্যাচ দিয়ে বসেন।

পূজারা ফিরে যাওয়ার পর ব্যাট হাতে নামেন ভারত অধিনায়ক। চেন্নাইয়ে এদিন প্রথম অনুমতি ছিল দর্শক প্রবেশের। ব্যাট করতে নেমে দীর্ঘদিন পর মাঠে আসা দর্শকদের হতাশ করলেন ভারত অধিনায়ক। মইন আলির বলে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের রাস্তা দেখতে হয় তাঁকে। বিরাট ফিরে যাওয়ার পর রাহানেকে সঙ্গে নিয়ে ভারতকে এগিয়ে নিয়ে যেতে থাকেন রোহিত শর্মা। রাহানে ১৪৯ বলে ৬৭ রান করে মইন আলির বলে বোল্ড হন। তবে রোহিত শর্মা এদিন শতরান করতে ব্যর্থ হননি। ১৬১ রানের বড় ইনিংস খেললেন তিনি। রবিচন্দ্রন অশ্বিন ১৩ রান করে ইংল্যান্ড অধিনায়ক রুটকে উইকেট দেন।

আজকের দিনের শেষে অপরাজিত রয়েছেন ঋষভ পন্থ(৩৩*) এবং অক্ষর প্যাটেল (৫*)। আগামীকাল ভারত তাদের রানের ঘোড়াকে কতদূর পর্যন্ত নিয়ে যায় তাই দেখার!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in