IND VS BAN: রাহুল-কোহলির ব্যর্থতার দিনে পূজারা-শ্রেয়সের হাত ধরে রানে ফিরেছে টিম ইন্ডিয়া

ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল এবং শুবমন গিল সম্পূর্ণরূপে ব্যর্থ হন এদিন। দুজনেরই ব্যক্তিগত সংগ্রহ ২০ রান। তিন নম্বরে ব্যাট করতে নামা বিরাট কোহলি করলেন মাত্র ১ রান।
পূজারা এবং শ্রেয়স
পূজারা এবং শ্রেয়সছবি সৌজন্যে বিসিসিআই টুইটার হ্যান্ডেল

টপ অর্ডারের ব্যর্থতা সত্বেও পূজারা-শ্রেয়সের হাত ধরে ঘুরে দাঁড়িয়েছে টিম ইন্ডিয়া। প্রথম দিনের শেষ বলে অক্ষর প্যাটেল ফিরে গেলেও বলা যেতে পারে ভালো জায়গায় থেকেই দিন শেষ করেছে রাহুল বাহিনী। প্রথমে ব্যাট করতে নেমে বুধবার ৪৮ রানেই ভারত হারিয়েছিল ৩ উইকেট। সেখান থেকে পূজারার ৯০ রান এবং শ্রেয়স আইয়ারের ৮২* রানের দৌলতে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শেষে ভারত সংগ্রহ করেছে ২৭৮ রান। হারিয়েছে ৬ টি উইকেট।

ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল এবং শুবমন গিল সম্পূর্ণরূপে ব্যর্থ হন এদিন। দুজনেরই ব্যক্তিগত সংগ্রহ ২০ রান। গিলকে ফেরান তাইজুল ইসলাম এবং অধিনায়ক রাহুল ফেরেন খালেদ আহমেদের শিকার হয়ে। তিন নম্বরে ব্যাট করতে নামা বিরাট কোহলি করলেন মাত্র ১ রান। কোহলিকেও ফেরান তাইজুল।

দ্রুত তিন উইকেট হারানোর পর ঋষভ পান্ত এবং চেতেশ্বর পূজারা দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। পান্ত ৪৬ রান করে মিরাজের শিকার হন। এরপর চেতেশ্বর পূজারা এবং শ্রেয়স আইয়ার ভারতের হাল ধরেন। দুজনে মিলে গড়েন ১৪৯ রানের পার্টনারশিপ। অল্পের জন্য শতরান হাতছাড়া করেই ফিরতে হয়েছে পূজারাকে। ২০৩ বল খেলে ৯০ রান করেছেন পূজারা। তাঁর ইনিংসে রয়েছে ১১ টি বাউন্ডারি।

পূজারা ফিরে গেলেও দিন শেষে ৮২* রানে অপরাজিত রয়েছেন শ্রেয়স আইয়ার। প্রথম দিনের শেষ বলে মিরাজের শিকার হয়ে ফিরে গিয়েছেন অক্ষর প্যাটেল(১৪)। সবমিলিয়ে ৯০ ওভারের শেষে ভারত ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান স্কোর বোর্ডে সংগ্রহ করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in