IND vs AUS T-20: বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ভারত সফরে আসবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য।
IND vs AUS T-20: বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া
ভারতীয় দলফাইল চিত্র - সংগৃহীত

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ভারত সফরে আসবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য। বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি সেরে নিতে সেপ্টেম্বরে ভারতে আসবে অজি দল।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত হতশ্রী পারফরম্যান্স করেছিলো। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিলো তাদের। তাই এই বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্য প্রস্তুতির কোনো খামতি রাখতে চাইছে না বোর্ড। আইপিএলের পরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এরপরেই দু' ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে।

আইরিশদের পর ইংল্যান্ড উড়ে যাবে টিম ইন্ডিয়া। গতবছর স্থগিত হয়ে যাওয়া পঞ্চম টেস্টের পাশাপাশি তিন ম্যাচের ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ব্রিটিশদের বিপক্ষে। তারপর আবার অস্ট্রেলিয়া আসছে ভারতে।

ক্রিকেট অস্ট্রেলিয়া ২০২২-২৩ মরশুমের ক্রীড়াসূচী প্রকাশ করেছে। সেই সূচী অনুযায়ী, জুন-জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ওডিআই, টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলবে ব্র্যাডম্যানের দেশ। আগস্ট-সেপ্টেম্বরে ঘরের মাঠে জিম্বাবোয়ে এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই সিরিজ রয়েছে তাদের।

জিম্বাবোয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেই ভারত সফরে আসবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ভারত সফর থেকে ফিরে আবার ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে মোট ৬ টি টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। তারপরেই দেশের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবেন। সবমিলিয়ে অস্ট্রেলিয়া ভালো মতোই প্রস্তুতি সেরে রাখছে বিশ্বকাপের জন্য।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.