IPL 2021: উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বইয়ের মুখোমুখি ব্যাঙ্গালোর

ব্যাঙ্গালোর এখনও পর্যন্ত কোনো আইপিএল খেতাব জিততে পারেনি। বারবার ব্যর্থ হতে হয়েছে বিরাটদের। অন্যদিকে মুম্বই কার্যত শিরোপা জয়কে জল ভাত করে নিয়েছে। এবার তারা শিরোপা জয়ের হ্যাটট্রিক করতে মাঠে নামছে।
IPL 2021: উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বইয়ের মুখোমুখি ব্যাঙ্গালোর

ইন্ডিয়ান ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় গেম শো ইন্ডিয়ান প্রিমিয়াম লীগের ১৪ তম সংস্করণের শুভ সূচনা হচ্ছে আজ। ভারতীয় সময় সন্ধ্যে ঠিক সাড়ে সাতটায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ানস এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে এই ম্যাচ। করোনা মহামারীর কারণে গত আইপিএলের আসর বসে সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে এবার ভারতেই অনুষ্ঠিত হবে সমস্ত ম্যাচ। কিন্তু ভারতে প্রথম বারের মতো হোম ও অ্যাওয়ে ম্যাচ থেকে সরে আসছে টুর্নামেন্টটি। সব কটি ম্যাচই হবে নিরপেক্ষ স্টেডিয়ামে। বেঙ্গালুরু, দিল্লি, চেন্নাই, মুম্বই, কলকাতা এবং আমেদাবাদে অনুষ্ঠিত হবে ম্যাচ গুলি। মোতেরার নব নির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হবে প্লে অফ এবং ফাইনালের।

আজ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে বিরাট কোহলি এবং রোহিত শর্মা। ব্যাঙ্গালোর এখনও পর্যন্ত কোনো আইপিএল খেতাব জিততে পারেনি। বারবার ব্যর্থ হতে হয়েছে বিরাটদের। অন্যদিকে মুম্বই কার্যত শিরোপা জয়কে জল ভাত করে নিয়েছে। এবার তারা শিরোপা জয়ের হ্যাটট্রিক করতে মাঠে নামছে। দুই দলই জয় নিয়ে অভিযান শুরু করতে চায়। তবে ২০১৩ সালের পর থেকে মুম্বই একটিও উদ্বোধনী ম্যাচ জিততে পারেনি। আজ সেই শাপমুক্তি ঘটে কিনা তা দেখার।

এখনও পর্যন্ত দুই দল ২৭ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে মুম্বই জিতেছে ১৭ বার। আরসিবি জয় পেয়েছে ৯ বার এবং একটি ম্যাচ ড্র হয়েছে।

এবারের মিনি অকশ্যানে মুম্বই দলে এসেছে পিযুষ চাওলা, যুধবির চরক, মার্কো ইয়েনসেন, ন্যাথান কোল্টার-নাইল, অ্যাডাম মিলন, জেমস নিজাম ও অর্জুন তেন্ডুলকর। অন্যদিকে ব্যাঙ্গালোরের দলে নিয়েছে শচিন বেবি, রজত পাটিদার, মোহাম্মদ আজহারউদ্দীন, সুয়াশ প্রভুদেশাই, কেএস ভারত, গ্লেন ম্যাক্সওয়েল, কাইল জেমিসন, ড্যানিয়েল ক্রিশ্চিয়ানকে।

মুম্বই ইন্ডিয়ানসের সাম্ভাব্য প্রথম একাদশ :কুইন্টন ডিকক, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, পীযূষ চাওলা, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, জসপ্রীত বুমরাহ ।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম একাদশ: দেবদূত পাড়িক্কেল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহম্মদ আজহারউদ্দীন, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, কাইল জেমিসন, ওয়াশিংটন সুন্দর, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in