ICC T-20 WC 2022: নিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত গ্রুপ, দেখে নিন একনজরে

চলতি বছরের ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ক্যাঙ্গারুদের দেশের মোট সাতটি শহরে আয়োজিত হবে এই মেগা টুর্নামেন্ট।
ICC T-20 WC 2022: নিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত গ্রুপ, দেখে নিন একনজরে
ফাইল ছবি

চলতি বছরের ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ক্যাঙ্গারুদের দেশের মোট সাতটি শহরে আয়োজিত হবে এই মেগা টুর্নামেন্ট। যার মধ্যে জিলং এবং হোবার্টে খেলা হবে প্রথম রাউন্ডের ম্যাচ। ইতিমধ্যেই প্রতিটি দলই আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দিয়েছে দল গঠনের। এবার নিশ্চিত হয়ে গেলো এই মেগা টুর্নামেন্টের গ্রুপ তালিকাও।

নেদারল্যান্ডসকে হারিয়ে আইসিসি মেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব 'বি'- এর চ্যাম্পিয়ন হয়েছে জিম্বাবোয়ে। এর ফলে তারা 'বি'-গ্রুপে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে চূড়ান্ত স্থান নিশ্চিত করেছে। জিম্বাবোয়ে তাদের প্রথম ম্যাচ খেলবে কোয়ালিফায়ার খেলে টিকিট পাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে। ১৭ অক্টোবর হোবার্টে রয়েছে এই ম্যাচটি।

অন্যদিকে রানার আপ নেদারল্যান্ডসও নিশ্চিত করেছে যোগ্যতা। গ্রুপ-এ’তে শ্রীলঙ্কা, নমিবিয়া এবং ইউএইর সাথে রয়েছে ডাচরা। নেদারল্যান্ডস তাদের প্রথম ম্যাচ খেলবে ইউএইর বিপক্ষে। ১৬ অক্টোবর অর্থাৎ উদ্বোধনী দিনেই জিলং-এ মুখোমুখি হবে এই দুই দল। অবশ্য নেদারল্যান্ডস এবং ইউএইর ম্যাচটি রয়েছে সন্ধ্যায়। উদ্বোধনী ম্যাচ খেলা হবে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা এবং নমিবিয়ার মধ্যে।

এক নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ - এর গ্রুপ বিভাজন-

গ্রুপ এ : নমিবিয়া, শ্রীলঙ্কা, ইউএই, নেদারল্যান্ডস

গ্রুপ বি: আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে

গ্রুপ ১ : আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, গ্রুপ এ বিজয়ী, গ্রুপ বি রানার আপ

গ্রুপ ২ : ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, গ্রুপ এ রানার আপ, গ্রুপ বি বিজয়ী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in