ICC ODI Rankings: জিম্বাবোয়ের বিপক্ষে সেঞ্চুরির পুরস্কার! এক লাফে ৪৫ ধাপ এগোলেন শুবমন গিল

ওডিআই কেরিয়ারে নিজের প্রথম শতরান ছাড়াও তিন ম্যাচেই আলো ছড়িয়েছেন পাঞ্জাবের ২২ বর্ষীয় এই তরুণ ব্যাটার। সিরিজ সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। এর ফলস্বরূপ আইসিসি র‌্যাংকিং-এ বড় উন্নতি করলেন শুবমন।
শুবমন গিল
শুবমন গিলফাইল ছবি

সদ্য সমাপ্ত জিম্বাবোয়ে সফরের তৃতীয় ওডিআই ম্যাচে দুর্দান্ত শতরান করেছেন শুবমন গিল। ওডিআই কেরিয়ারে নিজের প্রথম শতরান ছাড়াও তিন ম্যাচেই আলো ছড়িয়েছেন পাঞ্জাবের ২২ বর্ষীয় এই তরুণ ব্যাটার। সিরিজ সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। এর ফলস্বরূপ আইসিসি র‌্যাংকিং-এ বড় উন্নতি করলেন শুবমন। একলাফে এগিয়ে এলেন ৪৫ ধাপ। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচে ২৪৫ রান করে সদ্য প্রকাশিত আইসিসি ওডিআই র‌্যাঙ্কিং-এ ৩৮ নম্বরে উঠে এলেন এই তরুণ ভারতীয় ব্যাটার।

জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলে ছিলেন না বিরাট কোহলি। তবে না খেললেও তাঁর র‌্যাংকিং-এ কোনো পরিবর্তন হয়নি। ৭৪৪ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরেই রয়েছেন কোহলি। একইরকম ভাবে জিম্বাবোয়ে সিরিজে না খেলেও ষষ্ঠ স্থান ধরে রেখেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

জিম্বাবোয়ে সফরে যাওয়া ভারতের অভিজ্ঞ ব্যাটার শিখর ধাওয়ানও দুর্দান্ত ফর্ম দেখালেও তাঁর র‌্যাংকিং-এ অবনতি ঘটলো।তিন ম্যাচে দুটি হাফ-সেঞ্চুরির সৌজন্যে ১৫৪ রান করেছেন শিখর। তা সত্ত্বেও ১১ নম্বর স্থান থেকে ১২ নম্বরে পৌঁছে গিয়েছেন তিনি।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আইসিসি র‌্যাংকিং-এ শীর্ষস্থান অটুট রেখেছেন বাবর আজম। ৮৯১ রেটিং পয়েন্ট পাক অধিনায়কের। ৭৮৯ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন প্রোটিয়া তারকা রাস্সি ভ্যান ডার ডুসেন। বোলারদের র‌্যাংকিং-এ শীর্ষে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট এবং অল-রাউন্ডারের তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in