FIFA World Cup 22: 'মেসি বিশ্বকাপ জিতলে খুব খুশি হব' - রোনাল্ডো

তিনি এও বলেন, একজন ব্রাজিলিয়ান হিসেবে আর্জেন্টিনা কাপ পেলে আনন্দ করতে পারব না। আর্জেন্টিনা দুর্দান্ত ফুটবল খেলে না কিন্তু তাদের মধ্যে অবিশ্বাস্য একটা ইচ্ছাশক্তি আছে।
লিওনেল মেসি
লিওনেল মেসিছবি - আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের ফেসবুক পেজ

মেসি বিশ্বকাপ জিতলে খুশি হবেন ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনাল্ডো নাজারিও। এই কথা বলেছেন স্বয়ং রোনাল্ডোই। তবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা জিতলে তাঁর আবার সেলিব্রেশনে অনীহা।

নিজের দল ব্রাজিল বিশ্বকাপ থেকে ছিটকে গেছে। আক্ষেপ তো আছেই। তবে লাতিন আমেরিকার কাপ জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে আর্জেন্টিনা। না আর্জেন্টিনার সমর্থক তিনি নন তবে মেসিতে মুগ্ধ। কাতারে একটি অনুষ্ঠান চলাকালীন রোনাল্ডো বলেন, “মেসি যদি বিশ্বকাপ যেতে তাহলে আমি খুব খুশি হব। তবে একজন ব্রাজিলিয়ান হিসেবে আর্জেন্টিনা কাপ পেলে আনন্দ করতে পারব না”।

তিনি আরও বলেন, ফুটবল খেলতে হয় এবং জিততে হয়। আপনাকে কেউই নিজে থেকে কিছু দিতে যাবে না। তাঁর গল্পের জন্য নয়, অন্য কিছুর জন্যও নয়। মেসির কাছে অবশ্যই কাপ জেতার সুযোগ আছে। আর্জেন্টিনা দুর্দান্ত ফুটবল খেলে না কিন্তু তাদের মধ্যে অবিশ্বাস্য একটা ইচ্ছাশক্তি আছে। তারা সবাই একসাথে বলের জন্য ঝাঁপিয়ে পড়ে। সকল ফুটবলারের মধ্যেই আগ্রাসী মনোভাব রয়েছে। সর্বোপরি তাদের কাছে মেসি আছে।

লিওনেল মেসি নিজের শেষ বিশ্বকাপটা শিরোপা হাতে নিয়েই রাঙাতে চান। পুরো আর্জেন্টিনা দল ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটানোর জন্য সর্বোচ্চ প্রয়াস করে যাচ্ছে। সেমিফাইনালেও তাঁরা সবটা দিয়ে ৯০ মিনিট লড়াই করবেন।

এখনও পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে দু'বার এবং সার্বিকভাবে মোট চারবার একে অপরের বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। বিশ্বকাপে দু' বারের দেখায় ক্রোয়েশিয়া জিতেছে একবার এবং আর্জেন্টিনা জিতেছে একবার। আন্তর্জাতিক প্রীতি ম্যাচ মিলিয়ে চার বারের সাক্ষাৎ-এ আর্জেন্টিনা দু'বার ও ক্রোয়েশিয়াও দু'বার জয় লাভ করেছে।

লিওনেল মেসি
FIFA World Cup 22: বিশ্বকাপের ইতিহাসে সেমিফাইনালে একবারও হারের মুখ দেখেনি আর্জেন্টিনা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in