২০২৩-২৪ মরশুম থেকে আইলিগ চ্যাম্পিয়নরা খেলবে আইএসএল: AIFF
আইলিগ এবং আইএসএলের ট্রফিফাইল ছবি সংগৃহীত

২০২৩-২৪ মরশুম থেকে আইলিগ চ্যাম্পিয়নরা খেলবে আইএসএল: AIFF

২০২২-২৩ মরশুমের আইলিগ চ্যাম্পিয়ন ২০২৩-২৪ মরশুমে আইএসএলে অংশগ্রহণ করবে। ওই মরশুম থেকেই আইলিগ ও আইএসএলের মধ্যে প্রমোশন এবং রেলিগেশন শুরু হবে।

এবার আইলিগ চ্যাম্পিয়নদের জন্যেও দরজা খুলে যাচ্ছে শীর্ষস্তরের ঘরোয়া লীগ আইএসএল-এ। ২০২৩ সালে থেকে আইলিগ চ্যাম্পিয়নরাও সুযোগ পাবে ইন্ডিয়ান সুপার লীগে। সোমবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কুশল দাস এমনটাই জানিয়েছেন।

২০২২-২৩ মরশুমের আইলিগ চ্যাম্পিয়ন ২০২৩-২৪ মরশুমে আইএসএলে অংশগ্রহণ করবে। ওই মরশুম থেকেই আইলিগ ও আইএসএলের মধ্যে প্রমোশন এবং রেলিগেশন শুরু হবে। আইলিগের প্রমোশন আইএসএল এবং আইএসএল থেকে অবনমন হয়ে আইলিগ খেলতে হবে। আইলিগ চ্যাম্পিয়নদের ২০২৩-২৪ মরশুম থেকে খেলার জন্য অবশ্য লাইসেন্সিং মানদণ্ড পূরণ করতে হবে।

এআইএফএফ-এর সাধারণ সম্পাদক জানান, "দুই বছর ধরে লীগ চলার পর আইলিগ থেকে আইএসএলে প্রমোশন এবং আইএসএল থেকে আইলিগে রেলিগেশনের প্রক্রিয়া শুরু হবে। এই পরিকল্পনাটি সমস্ত স্টেকহোল্ডারদের দ্বারা সম্মত হয়েছে।"

আইলিগের আসন্ন মরশুম শুরু হবে ২৬ ডিসেম্বর। গত মরশুমের মতো এবারও কঠিন কোভিড বিধি মেনেই আয়োজিত হবে টুর্নামেন্ট। এবারের আইলিগে বেড়েছে তিনটি নতুন দল, অন্ধ্রপ্রদেশের শ্রীনিধি ডেকান এফসি, রাজস্থান ইউনাইটেড এফসি এবং কোলহাপুরের কেনক্রে এফসি। মোহনবাগান মাঠ, কল্যাণী স্টেডিয়াম এবং নৈহাটি স্টেডিয়াম হলো এবারের ভ্যেনু।

আইলিগ এবং আইএসএলের ট্রফি
BWF World Championship: লড়াই করেও হার, প্রথম ভারতীয় হিসেবে রূপো জয় কিদাম্বী শ্রীকান্তের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in