I-League: ১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে আই-লিগ, ১২টি দল খেলবে দেশের ১৩টি স্টেডিয়ামে

গত দুই মরশুমে কোভিড বিধির কারণে জৈব সুরক্ষা বলয়ে আই লিগ আয়োজন করা হয়েছিল। খেলা হয়েছিল কলকাতা, কল্যাণী এবং নৈহাটিতে। বিধিনিষেধ উঠে যাওয়ায় এবার ১২ দলের আই-লিগ আয়োজিত হবে দেশের ১৩ টি স্টেডিয়ামে।
আই-লিগ
আই-লিগছবি সৌজন্যে টুইটার

১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে আই-লিগের ২০২২-২৩ মরশুম। মালাপ্পুরমে প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গোকুলাম কেরালার মুখোমুখি হবে মহামেডান স্পোর্টিং। গত দুই মরশুমে কোভিড বিধির কারণে জৈব সুরক্ষা বলয়ে আই লিগ আয়োজন করা হয়েছিল। সমস্ত ম্যাচ খেলা হয়েছিল কলকাতা, কল্যাণী এবং নৈহাটিতে। বিধিনিষেধ উঠে যাওয়ায় এবার ১২ দলের আই-লিগ আয়োজিত হবে সারা দেশের মোট ১৩ টি স্টেডিয়ামে।

গোকুলাম কেরালা তাদের হোম ম্যাচের মধ্যে ছয়টি খেলবে মালাপ্পুরমের পেয়ানাদ স্টেডিয়ামে, অন্য পাঁচটি কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে। শ্রীনগরের বক্সি স্টেডিয়াম আত্মপ্রকাশ ঘটাতে চলেছে আই-লিগের ভেন্যু হিসেবে। ফেব্রুয়ারী থেকে এই ভেন্যুতে খেলবে রিয়াল কাশ্মীর।

পাশাপাশি, হায়দরাবাদের ডেকান এরিনা এবং নিউ দিল্লির ছত্রশাল স্টেডিয়ামও আই-লিগের ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ ঘটাতে চলেছে। ডেকান এরিনাতে হোম গ্রাউন্ড হিসেবে খেলবে শ্রীনিধি ডেকান এবং ছত্রশালে খেলবে সুদেবা দিল্লি এফসি।

দিল্লির আম্বেদকর স্টেডিয়ামে খেলবে রাজস্থান এফসি। এছাড়াও অন্যান্য ক্লাব গুলোর মধ্যে মহামেডান স্পোর্টিং তাদের হোম ম্যাচ খেলবে কলকাতার কিশোরভারতী স্টেডিয়ামে, চার্চিল ব্রাদার্স খেলবে গোয়ার এফসি বাম্বোলিমে, আইজলের রাজীব গাঁধী স্টেডিয়ামে খেলবে আইজল এফসি, পাঁচখুলার তাউ দেবী লাল স্টেডিয়াম থেকে রাউন্ডগ্লাস পাঞ্জাব, ইম্ফলের নেরোকা এফসি এবং ট্রাউ এফসি হোম ম্যাচ খেলবে খুমান লাম্পাক স্টেডিয়ামে। মুম্বাইয়ের কুপারেজে কেনক্রে এফসি তাদের হোম ম্যাচ খেলবে।

আই-লিগ
চার স্কোয়াডের একটিতেও সুযোগ হয়নি, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ পৃথ্বীদের, জবাব চেতন শর্মার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in