৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে সেঞ্চুরি হরমনপ্রীতের, ১১১ বলে ১৪৩ রান করে ম্যাচের সেরাও ভারত অধিনায়ক

প্রথমদিকে ধীর গতিতে শুরু করলেও নিজের ইনিংসের শেষ ১১ বলে ৪৩ রান করেন অধিনায়ক। যা বলা যেতে পারে বিধ্বংসী। তাঁর এই পাহাড় সমান রানে সহযোগিতে করেন স্মৃতি মন্ধানা ও হারলিন দেওয়াল।
হরমনপ্রীত কৌর
হরমনপ্রীত কৌরছবি সৌজন্যে - হরমনপ্রীতের ট্যুইটার হ্যান্ডেল

৫ বছর পর ফের ইংল্যান্ডের মাটিতে ঝোড়ো ইনিংস খেললেন হরমনপ্রীত কৌর। ১১১ বলে অপরাজিত ১৪৩ রানের পাশাপাশি ODI কেরিয়ারে দ্বিতীয় সর্বোচ্চ রান করলেন তিনি। সোশ্যাল মিডিয়াতে কার্যত শুভেচ্ছা বার্তার জোয়ার বইছে।

বুধবার ইংল্যান্ডের সেন্ট লরেন্স স্টেডিয়ামে যেন ঝড় ওড়ালেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক। ১২ তম ওভারে যখন ৬৬ রানে ২ উইকেট পড়ে যায় তখন ব্যাট করতে নামেন হরমনপ্রীত। প্রথমদিকে ধীর গতিতে শুরু করলেও নিজের ইনিংসের শেষ ১১ বলে ৪৩ রান করেন অধিনায়ক। যা বলা যেতে পারে বিধ্বংসী। তাঁর এই পাহাড় সমান রানে সহযোগিতে করেন স্মৃতি মন্ধানা ও হারলিন দেওয়াল। ১১১ বলে ১৪৩ রান ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান হরমনপ্রীতের।

পাশাপাশি দীর্ঘ ৯ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ODI-তে হরমনেপ্রীতের ব্যাট থেকে সেঞ্চুরি উপহার পেল ভারত। এর আগে ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ১৭১ রানে ইনিংস খেলেছিলেন তিনি। যা তাঁর ক্রিকেট কেরিয়ারের সর্বোচ্চ।

অধিনায়কের ১৪৩ রানের সুবাদে ভারত ৩৩৪ রানের টার্গেট দেয় ইংল্যান্ডকে। পরে ব্যাট করতে নেমে ৪৫ ওভারের মধ্যে ২৪৫ রান করে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে ৪টি উইকেট নেন রেণুকা সিং। ২টি উইকেট পান হেমালতা। একটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও শেফালী বর্মা। ম্যাচের সেরা হয়েছেন অধিনায়ক হরমনপ্রীত কৌর। ইংল্যান্ডের বিরুদ্ধে পর পর দুটি ম্যাচ জেতার জন্য সিরিজও জিতে নেয় ভারতীয় মহিলা ক্রিকেট দল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in