পুণেতে কোভিড টেস্টের ভ্রাম্যমাণ ল্যাব চালু করছেন হরভজন সিং

শনিবার থেকেই চালু হবে এই ল্যাব যা সরকারি এবং বেসরকারি সংস্থার প্রচেষ্টাকে এগিয়ে নিয়ে যাবে। হরভজনের এই কাজের জন্য তাঁর অনুগামীরা প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন এবং ট্যুইটারে ধন্যবাদ জানিয়েছেন।
পুণেতে কোভিড টেস্টের ভ্রাম্যমাণ ল্যাব চালু করছেন হরভজন সিং
হরভজন সিংউইকিপিডিয়ার সৌজন্যে

দেশ জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে পুণেতে কোভিড টেস্টের একটি ভ্রাম্যমাণ ল্যাব গড়ে তুললেন ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং। শনিবার থেকেই চালু হবে এই ল্যাব যা সরকারি এবং বেসরকারি সংস্থার প্রচেষ্টাকে এগিয়ে নিয়ে যাবে। হরভজনের এই কাজের জন্য তাঁর অনুগামীরা প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন এবং ট্যুইটারে ধন্যবাদ জানিয়েছেন।

ভারতের হয়ে ১০৩ টেস্টে ৪১৭ টি উইকেট নেওয়া হরভজন শুক্রবার ট্যুইট করে জানান, "আসুন এই কঠিন সময়ে একে অপরকে সাহায্য করা যাক। সবাইকে নিরাপদে রাখবেন বাহেগুরু। আমরা কারোনার বিরুদ্ধে এই লড়াইয়ে জিতব।"

প্রতিবেদন অনুযায়ী, এই মোবাইল ল্যাবে প্রতিদিন প্রায় ১৫০০ মানুষের নমুনা পরীক্ষা করা হবে এবং চার ঘন্টার মধ্যেই ফলাফল জানানো হবে। দারিদ্র সীমার নীচে যারা রয়েছে তারা বিনামূল্যে এই পরীক্ষা করাতে পারবেন। অন্যদিকে বাকিদের ক্ষেত্রে ৫০০ টাকা করে টেস্ট পিছু নেওয়া হবে।

চলতি আইপিএলে কেকেআরের জার্সিতে খেলা হরভজন একইসঙ্গে সমস্ত মানুষকে নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন এবং প্রত্যেককে এই পরিস্থিতিতে তাদের প্রতিবেশীদের এই বার্তা পৌঁছে দিতে এবং সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ রাখেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in