আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন জার্মানির তারকা মিডফিল্ডার টনি ক্রুজ

জার্মানির বহু যুদ্ধের লড়াকু সৈনিক ক্রুজ। ২০১০ সালে আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ঘটে ক্রুজের। কেরিয়ারের সবচেয়ে বড় প্রাপ্তি ২০১৪ সালে বিশ্বকাপ জয়।
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন জার্মানির তারকা মিডফিল্ডার টনি ক্রুজ
জার্মান তারকা টনি ক্রুজফাইল ছবি সংগৃহীত

ইউরো কাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে জার্মানি। ইংল্যান্ডের কাছে এই পরাজয় মেনে নিতে পরেনি জার্মানরা। এবার ইউরো থেকে ছিটকে যাওয়ায় কয়েকদিনের মধ্যেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে ফেললেন জার্মানির তারকা মিডফিল্ডার টনি ক্রুজ। মাত্র ৩১ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন এই রিয়েল মাদ্রিদ তারকা।

জার্মানির বহু যুদ্ধের লড়াকু সৈনিক ক্রুজ। ২০১০ সালে আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ঘটে ক্রুজের। কেরিয়ারের সবচেয়ে বড় প্রাপ্তি ২০১৪ সালে বিশ্বকাপ জয়। জার্মানির হয়ে ১১ বছরের ফুটবল কেরিয়ারে খেলেছেন ১০৬ টি ম্যাচ। করেছেন ১৭ টি গোল। এখন ক্রুজ স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদের হয়েই বাকি কেরিয়ার এগিয়ে নিয়ে যেতে চান।

ইউরো জিতেই জার্মানির হয়ে বুট জোড়া তুলে রাখতে চেয়েছিলেন ক্রুজ। একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, দেশের হয়ে ১০৬টা ম্যাচ খেলেছি। সংখ্যাটা আর বাড়বে না। খুব চেয়েছিলাম ১০৯টা ম্যাচ খেলে অবসর নিতে এবং ইউরোপীয় খেতাবটা ঘরে তুলতে। কিন্তু সেই স্বপ্ন অধরাই থাকলো।"

বিদায়ী বার্তায় ক্রুজ ধন্যবাদ জানাতে ভোলেননি জোয়াকিম লো'কে। লো'ই ক্রুজকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছিলেন। ভরসা রেখেছিলেন তাঁর প্রতি এবং বানিয়েছিলেন বিশ্ব চ্যাম্পিয়ন। জার্মানির প্রতি ক্রুজের শুভেচ্ছা থাকলো ভবিষ্যতের জন্য।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in