Graham Thorpe: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার গ্রাহাম থর্প

১৯৯৩ থেকে ২০০৫ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট ও ৮২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন থর্প। ৩৯ টি হাফ-সেঞ্চুরি এবং ১৬ টি সেঞ্চুরি-সহ টেস্টে মোট ৬৭৪৪ রান সংগ্রহ করেছেন তিনি।
Graham Thorpe: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার গ্রাহাম থর্প
গ্রাহাম থর্পফাইল ছবি সংগৃহীত

ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটার এবং সদ্য আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব তুলে নেওয়া গ্রাহাম থর্প গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রফেশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে একটি বিজ্ঞপ্তিতে এবিষয়ে জানানো হয়েছে। ৫২ বছর বয়সী থর্পের সুস্থতা সম্পর্কে এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না

থর্পের পরিবারের অনুরোধে পিসিএ'র তরফে একটি বিবৃতিতে প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে, "গ্রাহাম থর্প সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন এবং বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন৷ তাঁর সুস্থতা সম্পর্কে এখনও কিছু বলা যাচ্ছে না। আমরা এই সময়ে তাঁর এবং তাঁর পরিবারের জন্য গোপনীয়তা চাই। গ্রাহাম এবং তাঁর পরিবারের জন্য আমাদের চিন্তা রয়েছে।"

ট্রেভর বেলিস এবং ক্রিস সিলভারউডের অধীনে সিনিয়র দলের সহকারী হিসাবে কাজ করেছিলেন থর্প। অ্যাসেজ চলাকালীন সিলভারউড করোনা সংক্রমিত হলে সিডনি টেস্টে দায়িত্ব নিয়েছিলেন তিনি। ওই টেস্ট ড্র হয়।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সাথে নিযুক্ত হওয়ার আগে প্রাক্তন সারের খেলোয়াড় থর্প অস্ট্রেলিয়াতেও কোচিং করিয়েছেন। নিউ সাউথ ওয়েলসের হয়ে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-০ ব্যবধানে ইংল্যান্ডের শোচনীয় পরাজয়ের পর ইংল্যান্ডের দায়িত্ব ছাড়তে হয় তাঁকে। মার্চে আফগানিস্তানের হেড কোচ হওয়ার প্রস্তাব গ্রহণ করেন তিনি।

১৯৯৩ থেকে ২০০৫ সালের মধ্যে ইংল্যান্ডের হয়ে ১০০টি টেস্ট ও ৮২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন থর্প। ৩৯ টি হাফ-সেঞ্চুরি এবং ১৬ টি সেঞ্চুরি-সহ টেস্টে মোট ৬৭৪৪ রান সংগ্রহ করেছেন তিনি। ওয়ান ডে ক্রিকেটে তাঁর সংগ্রহ ২৩৮০ রান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.