প্রয়াত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক রে ইলিংওয়ার্থ

১৯৫৮ সাল থেকে ১৯৭৩ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৬১টি টেস্ট খেলেছেন। ব্রিটিশদের ৩১ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। অবসর নেওয়ার পর ধারাভাষ্যকার, কোচ, প্রশাসকের ভূমিকাও পালন করেছেন।
প্রয়াত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক রে ইলিংওয়ার্থ
রে ইলিংওয়ার্থছবি - সংগৃহীত

ক্রিকেট বিশ্বে শোকের ছায়া। ৮৯ বছর বয়সে প্রয়াত হলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক রে ইলিংওয়ার্থ। দীর্ঘদিন ধরেই খাদ্যনালীর ক্যান্সারে ভুগছিলেন রে। অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন ইংল্যান্ডের এই গ্রেট প্লেয়ার।

রবিবার ইয়র্কশায়ার কাউন্টির পক্ষ থেকে তাদের কিংবদন্তীর মৃত্যু সংবাদ জানানো হয়। ১৯৫৮ সাল থেকে ১৯৭৩ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৬১টি টেস্ট খেলেছেন। ব্রিটিশদের ৩১ টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি।

অফ স্পিন অলরাউন্ডার রে ইলিংওয়ার্থ ১৯৫১ সালে তাঁর প্রথম শ্রেণীর ক্রিকেট কেরিয়ারের শুরু করেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৪,১৩৪ রান করার পাশাপাশি ২০৭২ টি উইকেট নিয়েছেন তিনি। ইয়র্কশায়ার কাউন্টির হয়ে দীর্ঘদিন খেলেছেন রে ইলিংওয়ার্থ।

ইয়র্কশায়ারের পক্ষ থেকে ট্যুইট করে শ্রদ্ধা জানানো হয়েছে তাঁকে। ইয়র্কশায়ার কাউন্টি ট্যুইট করে জানায়, " রে'র পরিবার এবং ইয়র্কশায়ার পরিবারের প্রতি আমাদের সমবেদনা।" ১৯৮৩ সালে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন রে।

অবসর নেওয়ার পর ধারাভাষ্যকার, কোচ, প্রশাসকের ভূমিকাও পালন করেছেন। ২০২১ সালের নভেম্বরে জানা যায় যে তাঁর খাদ্যনালীতে ক্যান্সার ধরা পড়েছে। অবশেষে ৮৯ বছর বয়সে প্রয়াত হলেন ইংল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ক।

রে ইলিংওয়ার্থ
IND vs SA: ঋষভ নাকি ঋদ্ধি! কে খেলবেন প্রথম টেস্ট? কি জানালেন দ্রাবিড়?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in