Finalissima: সেজে উঠেছে ওয়েম্বলি, আজ রাতেই ইউরো জয়ী ইতালির মুখোমুখি কোপা জয়ী আর্জেন্টিনা

প্রায় ৮৬,০০০ দর্শকের সমাগম ঘটবে এই ম্যাচে। বিশ্বকাপের আগে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সামনে রয়েছে আরো একটি বড় শিরোপা জয়ের সুযোগ।
Finalissima: সেজে উঠেছে ওয়েম্বলি, আজ রাতেই ইউরো জয়ী ইতালির মুখোমুখি কোপা জয়ী আর্জেন্টিনা
ইতালির মুখোমুখি আর্জেন্টিনাছবি সৌজন্যে ইউটিউব

'ফাইনালিসিমা'-এর জন্য সেজে উঠেছে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম। আজ রাতেই কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনা এবং ইউরো জয়ী ইতালি একে অপরের বিরুদ্ধে মাঠে নামছে। প্রায় ৮৬,০০০ দর্শকের সমাগম ঘটবে এই ম্যাচে। বিশ্বকাপের আগে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির সামনে রয়েছে আরো একটি বড় শিরোপা জয়ের সুযোগ।

গত বছরই কনমেবল এবং উয়েফা আলোচনা করে ঠিক করে, এ বছরের জুনের ১ তারিখ অনুষ্ঠিত হবে কোপা চ্যাম্পিয়ন বনাম ইউরো চ্যাম্পিয়নের ম্যাচ। ১৯৯৩ সালে শেষ বার এই বিশেষ ম্যাচ আয়োজিত হয়। সে বার ইউরো চ্যাম্পিয়ন ডেনমার্ককে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে ট্রফি জেতে কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আবারও দীর্ঘ ২৯ বছর পর কোপা জয়ী বনাম ইউরো জয়ীর লড়াই। এবার আর্জেন্টিনার প্রতিপক্ষ রবার্টো মানচিনির ইতালি।

আন্তর্জাতিক ফুটবলে এখনও পর্যন্ত ১৬ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা এবং ইতালি। যার মধ্যে ৬ বার জিতেছে আর্জেন্টিনা এবং ৫ বার জিতেছে ইতালি। বাকি ৫ টি ম্যাচ অমীমাংসিত রয়ে গেছে। আসন্ন কাতার বিশ্বকাপের আগে ফাইনালিসিমা জিতে আত্মবিশ্বাস বাড়ানোর জন্য ঝাঁপাতে চলেছে লিওনেল স্কালোনির দল। অন্যদিকে কাতার বিশ্বকাপে পৌঁছানোর যোগ্যতা অর্জন করতে না পারা মানচিনির দল এই ট্রফি জিতে সেই হতাশা কিছুটা দূর করতে চায়।

ইতালির সম্ভাব্য একাদশ: জিয়ানলুইগি ডোন্নারুমা, জিওভানি ডি লরেঞ্জো, জর্জিয়ো চেলিনি, লিওনার্দো বনুচ্চি, এমারসন পালমেরেই, নিকোলো বারেল্লা, জর্জিনহো, মার্কো ভেরাত্তি, নিকোলো জানিওলো, জিয়ানলুকা স্ক্যামাক্কা, লরেঞ্জো ইনসাইন।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো, ন্যাহুল মলিনা, জিওভানি লো সোলসো, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো দে পল, অ্যাঞ্জেল ডি মারিয়া, লউটারো মার্টিনেজ, লিওনেল মেসি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in