FIFA World Cup: বাছাই পর্বে গোলের বন্যা ছোটালো বেলজিয়াম, নেদারল্যান্ড

FIFA World Cup: বাছাই পর্বে গোলের বন্যা ছোটালো বেলজিয়াম, নেদারল্যান্ড
বেলজিয়াম দলের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্রতিপক্ষকে কার্যত গোল বন্যায় ভাসিয়ে দিলো ইউরোপের দুই মহাশক্তি বেলজিয়াম এবং নেদারল্যান্ড। বেলজিয়াম ৮ গোল খাওয়ালো বেলারুশকে এবং ডাচরা জিব্রাল্টারকে ৭ গোল হজম করালো।

উয়েফার গ্রুপ-ই থেকে নিজেদের তৃতীয় ম্যাচে বেলারুশের বিপক্ষে মাঠে নামে বেলজিয়াম। দুর্বল বেলারুশকে নিয়ে প্রথম থেকেই কার্যত ছেলেখেলা শুরু করে রবার্টো মার্টিনেজের ছাত্ররা। দুই অর্ধে তারা চারটি করে গোল করে। প্রথমার্ধের ১৭ মিনিটে মিচেই বাতসুয়াই গোল করে বেলজিয়ামকে এগিয়ে দেন। দ্বিতীয় গোলটি আসে এর ঠিক তিন মিনিট পরেই। এবার গোল করেন হান্স ভানেকেন। ৩৮ মিনিটে তৃতীয় গোলটি করেন লিঁয়াদ্রো ট্রোসার্ড এবং ৪২ মিনিটে চতুর্থ গোলটি আসে জেরেমি ডকুর পা থেকে।

দ্বিতীয়ার্ধেও সমান ছন্দ বজায় রাখে জেন ভার্টুনঘেনরা। ৪৯ মিনিটে বেলজিয়ামের স্কোর লাইনে পঞ্চম গোলটি যোগ করেন ডেনিশ প্রায়েট। ৭০ মিনিটে ষষ্ঠ গোলটি আসে খ্রিস্টিয়ান বেনটেকের পা থেকে। এর ঠিক পাঁচ মিনিট বাদেই নিজের দ্বিতীয় এবং দলের হয়ে সপ্তম গোলটি করেন ট্রোসার্ড। ৮৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে বেলারুশ কফিনে শেষ পেরকটি পুঁতে দেন হান্স ভানেকেন।

উয়েফা গ্রুপ-জির রাউন্ড থ্রির ম্যাচে আবার জিব্রাল্টারকে নিয়ে ছেলেখেলা করে নেদারল্যান্ড। ফিফা র‍্যাঙ্কিং-এ ১৯৫ নম্বর দেশকে পেয়ে ৭-০ গোলে জয় তুলে নিয়েছে তারা। প্রথমার্ধে স্টেভেন বারঘুইসের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ৬ টি গোল করে ফ্র্যাঙ্ক ডি বোয়ের ছাত্ররা।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে ডাচ দের হয়ে দ্বিতীয় গোলটি করেন লুক ডি জং। এরপর ৬১ থেকে ৬৪ মিনিট অর্থাৎ চার মিনিটের এক ঝড়ে জিব্রাল্টারকে ৩ গোল খাওয়ায় ডাচরা। ৬১ মিনিটে মেমফিস ডিপে, ৬২ মিনিটে জর্জিনিয়ো উইজনলডম এবং ৬৪ মিনিটে ডনিয়েল মালেন গোল করেন। এরপর ৮৫ মিনিটে ষষ্ঠ গোলটি আসে ডনি ভ্যান ডি-বেকের পা থেকে। ৮৮ মিনিটে জিব্রাল্টারকে সপ্তম গোল হজম করান ডিপে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in