জন্মসূত্রে স্প্যানিশ বলেই কি প্রতিভা থাকা সত্ত্বেও আর্জেন্টিনা দলে জায়গা নেই রোনাল্ডো সতীর্থর?

বয়স মাত্র ১৮ হলেও প্রতিভার কোনো অভাব নেই আলেহান্দ্রো গার্নাচোর। গত সপ্তাহে ক্র্যাভেন কটেজে ফুলহ্যামের বিরুদ্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে জয়সূচক গোলটি করে ইউরোপীয়ন ফুটবলে সাড়া জাগিয়েছেন এই তরুণ।
আলেহান্দ্রো গার্নাচো
আলেহান্দ্রো গার্নাচোফাইল ছবি

বয়স মাত্র ১৮ হলেও প্রতিভার কোনো অভাব নেই আলেহান্দ্রো গার্নাচোর। রেড ডেভিলদের হয়ে বেশ দাপট দেখিয়েই খেলছেন তিনি। গত সপ্তাহে ক্র্যাভেন কটেজে ফুলহ্যামের বিরুদ্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে জয়সূচক গোলটি করে ইউরোপীয়ন ফুটবলে সাড়া জাগিয়েছেন এই তরুণ প্রতিভা। অথচ ক্লাব ফুটবলে রোনাল্ডোর এই সতীর্থর জায়গা হয়নি বিশ্বকাপে লিওনেল মেসির দলের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ট্যুইটে লেখা হয়, "আর্জেন্টিনার জন্য তাঁকে ডাকা হয়নি কারণ সে স্প্যানিশ।" এই ট্যুইটটি লাইকও করেছিলেন গানার্চো। এরপরেই সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তৈরি হয়। যদিও পরে গানার্চো ট্যুইটটি আনলাইক করেন।

গানার্চো দুর্দান্ত ফর্মে থাকলেও তা নজরে এসেছে অনেক দেরীতে। তার আগেই বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল প্রস্তুত করে ফেলেছিলেন স্কালোনি। অবশ্য কাতার বিশ্বকাপের জন্য প্রাথমিক ৫৫ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছিল তাঁকে। প্রথমে ঘোষিত স্কোয়াডে জায়গা না পেলেও পরে অবশ্য তাঁকে নেওয়া যেতে পারতো স্কোয়াডে। জোয়াকিন কোরেয়া এবং নিকো গঞ্জালেজ বৃহস্পতিবার চোটের কারণে ছিটকে গিয়েছেন বিশ্বকাপ থেকে। এর পরেও গানার্চোকে ডাকেননি স্কালোনি।

গানার্চোর জন্ম স্পেনে। যুব কেরিয়ারের আগে স্পেনের হয়েই খেলতেন তিনি। কিন্তু এই বছরের শুরুতে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের সাথে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। কারণ তাঁর মা আর্জেন্টাইন। অ্যাটলেটিকো মাদ্রিদের একাডেমী থেকে উঠে আসা এই তরুণ ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ২০২০ সালে।

গানার্চোর আর্জেন্টিনা স্কোয়াডে সুযোগ না পাওয়ায় অনেকে আবার মনে করেছেন মেসির আদেশেই নাকি স্কালোনি তাঁকে দলে রাখেননি। কিন্তু কেন? মেসি এমন আদেশ কেনই বা দেবেন? নেটিজেনদের একাংশের দাবি, গানার্চো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত। তার সবথেকে বড় অনুপ্রেরণা রোনাল্ডো। তার খেলার ধরন থেকে শুরু করে ব্যাক্তিগত জীবন, সব কিছুই অনুপ্রাণিত করেছে গার্নাচোকে। রোনাল্ডোর সেলিব্রেশনও কপি করেন তিনি। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতি তার ভক্তি দেখে অসন্তুষ্ট হয়েছেন লিওনেল মেসি। যে কারণে আর্জেন্টিনা স্কোয়াডে জায়গা হয়নি তাঁর।

আলেহান্দ্রো গার্নাচো
FIFA world Cup 22: বিশ্বকাপের গ্রুপগুলির মধ্যে অন্যতম সেরা গ্রুপ 'ই'! কোন ৪ দেশ আছে জানেন?
আলেহান্দ্রো গার্নাচো
FIFA World Cup 22: ১৯৫০ বিশ্বকাপে সুযোগ পেয়েও হেলায় হাতছাড়া করেছিল ভারত, কেন জানেন?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in