FIFA World Cup 22: কাতার ইকুয়েডর উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্ব কার?

কাতার এবং ইকুয়েডর দোহার আল বাইত স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যে ৭টায় মুখোমুখি হবে। ২০২২ বিশ্বকাপে ৩২টি দেশের মধ্যে কাতার দলই এই প্রথম বিশ্বকাপে অংশগ্রহণ করছে।
ইতালিয়ান রেফারি ড্যানিয়েল ওরসাতো
ইতালিয়ান রেফারি ড্যানিয়েল ওরসাতো ফাইল ছবি ফেসবুকের সৌজন্যে

রবিবার ২০ নভেম্বর কাতার ও ইকুয়েডরের মধ্যে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২-এর উদ্বোধনী ম্যাচে রেফারির দায়িত্ব পালন করবেন ইতালির ড্যানিয়েল ওরসাতো ৷

৪৬ বছর বয়সী ওরসাতো ২০১০ সালে একজন ফিফা কর্মকর্তা হয়েছিলেন এবং রাশিয়া ২০১৮ বিশ্বকাপে ভিডিও সহকারী রেফারি (VAR) হিসাবে দায়িত্ব পালন করেছেন। এর আগে লিসবনে ২০২০ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তিনি প্যারিস সেন্ট-জার্মেই এবং বায়ার্ন মিউনিখের মধ্যে অনুষ্ঠিত ফাইনালের দায়িত্ব গ্রহণ করেছিলেন।

কাতার এবং ইকুয়েডর দোহার আল বাইত স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যে ৭টায় মুখোমুখি হবে। ২০২২ বিশ্বকাপে ৩২টি দেশের মধ্যে কাতার দলই এই প্রথম বিশ্বকাপে অংশগ্রহণ করছে। যেখানে ইকুয়েডর চতুর্থবারের মতো টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। এর আগে ইকুয়েডর বিশ্বকাপ খেলেছে ২০০২, ২০০৬ এবং ২০১৪ সালে। যার মধ্যে একমাত্র ২০১৬-এ শেষ ১৬তে পৌঁছায় দক্ষিণ আমেরিকার এই দেশ।

এ গ্রুপে কাতার এবং ইকুয়েডর ছাড়াও রয়েছে সেনেগাল ও নেদারল্যান্ডস।

এখনও পর্যন্ত মোট তিনবার ইকুয়েডরের মুখোমুখি হয়েছে কাতার। এই তিনটি ম্যাচই বন্ধুত্বপূর্ণ ম্যাচ। যার মধ্যে ১৯৯৬ তে দুই সাক্ষাতে প্রথমবার ১-১ ড্র হয় এবং দ্বিতীয়বার ইকুয়েডর জেতে ২-১ গোলে। ২০১৮তে শেষ সাক্ষাৎকারে কাতার ৪-৩ গোলে জয়ী হয়।

এর আগে ২০১৯-এর এশিয়ান কাপে কাতার জাপানকে ৩-১ গোলে হারিয়ে জয়লাভ করে। যা এখনও পর্যন্ত কোনো প্রতিযোগিতায় কাতারের সর্বাধিক সাফল্য।

ইতালিয়ান রেফারি ড্যানিয়েল ওরসাতো
FIFA World Cup 22: উপস্থিত মাহেন্দ্রক্ষণ, কোথায়, কখন, কীভাবে দেখবেন কাতার-ইকুয়েডর উদ্বোধনী ম্যাচ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in