FIFA World Cup 22: প্রথম ম্যাচেই ধাক্কা, চোট পেয়ে বিশ্বকাপ অনিশ্চিত ফরাসি ডিফেন্ডারের!

প্রথম ম্যাচেই হাঁটুতে চোট পান লুকাস হার্নান্ডেজ। সূত্রের খবর, চোট এতটাই গুরুতর যে বিশ্বকাপের আর কোনো ম্যাচে দেখা যাবে না তাঁকে। ফলে আরও সমস্যা বাড়ল দিদিয়ের দেশঁর।
লুকাস হার্নান্ডেজ
লুকাস হার্নান্ডেজগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ফের ধাক্কা ফরাসি শিবিরে। এবার চোট পেয়ে কার্যত বিশ্বকাপ থেকে বিদায় নিলেন ফ্রান্সের ডিফেন্ডার লুকাস হার্নান্ডেজ। যার জেরে বিশ্বকাপের যাত্রা আরও কঠিন হয়ে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে।

ফ্রান্সের প্রথম ম্যাচ ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচেই হাঁটুতে চোট পান লুকাস হার্নান্ডেজ। সূত্রের খবর, চোট এতটাই গুরুতর যে বিশ্বকাপের আর কোনো ম্যাচে দেখা যাবে না তাঁকে। ফলে আরও সমস্যা বাড়ল দিদিয়ের দেশঁর।

উল্লেখ্য, বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগেই চোটের কারণে ছিটকে যান পল পোগবা, এন'গলো কন্তে। অনুশীলন চলাকালীন প্রেসনেল কিম্বেপে, ক্রিস্টোফার এনকুনকু, মাদ্রিদের তারকা স্ট্রাইকার ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমাও ছিটকে গিয়েছেন। এবার ফরাসি দলের চোট মিছিলে নতুন নাম লেখালেন লুকাস হার্নান্ডেজ।

ম্যাচ শেষে ফরাসি অধিনায়ক হুগো লরিস বলেন, 'ওঁর (লুকাস হার্নান্ডেজ) চোট সত্যিই গুরুতর ছিল। আমাদের কাছে পরবর্তী ম্যাচগুলি কার্যত চ্যালেঞ্জ। বিশ্বকাপে আমাদের দলকে আরও শক্তিশালী প্রদর্শন করতে হবে।' কোচ দেশঁ বলেন, লুকাসের বেশ কিছু পরীক্ষা করা হবে। আমার ধারণা আঘাত ভালোই লেগেছে। কতদিনে সুস্থ হয় সেটাই দেখার।

মঙ্গলবার প্রথমার্ধের খেলা শুরুর দশ মিনিটের মধ্যেই গডউইনের গোলে এগিয়ে গিয়েছিলো অস্ট্রেলিয়া। ২৭ মিনিটে ফ্রান্সকে সমতা ফেরান অ্যাড্রিয়েন র‍্যাবিও। ৩২ মিনিটে র‍্যাবিওর পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন জিরু।

প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে কাঙ্খিত গোলটি পেয়ে যান কিলিয়ান এমবাপ্পে। পুরো ম্যাচ জুড়ে দুর্দান্ত ফুটবল খেলেন এই ফরাসী প্রতিভা। অস্ট্রেলিয়ার জালে শেষ বলটি জড়ান জিরু। এমবাপ্পের পাস থেকে হেডারে গোল করেন তিনি।

লুকাস হার্নান্ডেজ
FIFA World Cup 22: থিয়েরি অঁরির সাথে একাসনে জিরু, জোড়া গোল করে একাধিক রেকর্ড ফরাসী স্ট্রাইকারের
লুকাস হার্নান্ডেজ
কোচের বিছানো জালেই বাজিমাৎ! জানেন সৌদির ফরাসি ট্যাকটিক্যাল জিনিয়াসকে?
লুকাস হার্নান্ডেজ
FIFA World Cup 22: মার্কিন যুক্তরাষ্ট্রের গোলদাতা টিমোথি রাষ্ট্রপতির পুত্র! বিস্তারিত জানুন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in