FIFA World Cup 22: ২৬ সদস্যের দল ঘোষণা স্পেনের, এনরিকের স্কোয়াডে জায়গা হলো না সার্জিও রামোসের

দলে জায়গা হলো না পিএসজির সার্জিও রামোস, লিভারপুলের থিয়াগো আলকান্তারার মতো বড় সব নামের। জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি হিয়া এবং চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগারাও।
বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা স্পেনের
বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা স্পেনেরফাইল ছবি

বিশ্বকাপের দল ঘোষণা করলো স্পেন। লুইস এনরিকের ২৬ সদস্যের দলে জায়গা হলো না পিএসজির সার্জিও রামোস, লিভারপুলের থিয়াগো আলকান্তারার মতো বড় সব নামের। জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি হিয়া এবং চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগারাও। তারুণ্যে ভরপুর এনরিকের স্প্যানিশ স্কোয়াডে অভিজ্ঞ বলতে জর্ডি আলবা, বুস্কেটস, কারভাহাল, কোকেদের ছাড়া আর কেউই নেই।

২০১০ বিশ্বকাপ জয়ী স্প্যানিশ দলের অন্যতম প্রধান সদস্য ছিলেন সার্জিও রামোস। পিএসজি ডিফেন্ডার আশা করেছিলেন তিনি কাতারে যাবেন। তবে এনরিকের দলে জায়গা পেলেন না। কয়েকদিন আগেই রামোস বলেছিলেন, "সবাই জানে স্পেনের হয়ে খেলা আমার কাছে কী বোঝায়। আমি মনে করছি আমি উপলব্ধ থাকবো। তবে এটি এমন একটি সিদ্ধান্ত যা আমার উপর নির্ভর করে না, এটি কোচের উপর নির্ভর করে। আমি তাকে অনেক সম্মান করি। আমি কেবল খেলা চালিয়ে যেতে পারি এবং অপেক্ষা করতে পারি। আশা করি নতুন বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ পাব।"

রামোসের আশা পূরণ হলো না। এনরিকের স্কোয়াডে রয়েছেন ম্যানচেস্টার সিটির জুটি এমেরিক লাপোর্তে ও রদ্রি এবং চেলসির অভিজ্ঞ খেলোয়াড় সিজার আজপিলিকুয়েতা। ফরোয়ার্ড হিসেবে সুযোগ পেয়েছেন ফেরান তোরেস, আলভারো মোরাতারা। বার্সেলোনার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতিও রয়েছেন দলে। পাশাপাশি অ্যাথলেটিক বিলবাও-এর ২০ বছর বয়সী ফরোয়ার্ড নিকো উইলিয়ামসও উড়ে যাচ্ছেন কাতারে।

স্পেনের বিশ্বকাপ স্কোয়াড:

গোলরক্ষক - উনাই সিমোন, ডেভিড রায়া, রবার্ট সানচেজ।

রক্ষণভাগ - পাও তোরেস, জর্ডি আলবা, হোসে গায়া, হুগো গিয়ামন, এরিক গার্সিয়া, সিজার আজপিলিকুয়েতা, ড্যানি কারভাহাল, এমেরিক লাপোর্তে।

মধ্যমাঠ - সার্জিও বুস্কেটস, রদ্রি, পেদ্রি গঞ্জালেজ, কোকে, গাভি, কার্লোস সোলের, মার্কোস ইয়রেন্তে।

আক্রমণভাগ - পাবলো সারাবিয়া, নিকো উইলিয়ামস, মার্কো অ্যাসেনসিও, আলভারো মোরাতা, আনসু ফাতি, ইয়েরেমি পিনো, ফেরান তোরেস, দানি ওলমো।

বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের দল ঘোষণা স্পেনের
FIFA World Cup 22: ১৯৫০ বিশ্বকাপে সুযোগ পেয়েও হেলায় হাতছাড়া করেছিল ভারত, কেন জানেন?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in