FIFA World Cup 22: নেইমার, এমবাপ্পেকে পেছনে ফেলে কাতার বিশ্বকাপের সেরা গোলের মালিক রিচার্লিসন

সার্বিয়ার বিরুদ্ধে রিচার্লিসনের সিজার্স কিক থেকে করা গোলটি কাতার বিশ্বকাপের সেরা গোল নির্বাচিত হয়েছে।
রিচার্লিসনের সিজার্স কিক
রিচার্লিসনের সিজার্স কিকছবি - ফিফার ট্যুইটার হ্যান্ডেল

কাতার বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবে খেলতে আসা ব্রাজিলকে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়। নেইমারদের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ করে লুকা মড্রিচের ক্রোয়েশিয়া। তবে কোয়ার্টার ফাইনালে থেকে বাদ পড়লেও আগের ম্যাচগুলিতে দুর্দান্ত খেলে মন জয় করে নিয়েছিল সেলেসাওরা। তারই প্রমাণ মিললো টুর্নামেন্টের সেরা গোলের মাধ্যমে। সার্বিয়ার বিরুদ্ধে রিচার্লিসনের সিজার্স কিক থেকে করা গোলটি কাতার বিশ্বকাপের সেরা গোল নির্বাচিত হয়েছে।

বিশ্বকাপের সেরা গোলের দৌড়ে ছিল নেইমার এবং কিলিয়ান এমবাপ্পের গোলও। ক্রোয়েশিয়ার বিপক্ষে ১০৫ মিনিট নাগাদ করা নেইমারের গোলটি এবং ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে এমবাপ্পের দুর্দান্ত ভলিতে করা দ্বিতীয় গোলটি সমর্থকদের বেশ পছন্দ হয়েছিল। তবে রিচার্লিসনের দুর্দান্ত গোলটি নজর কেড়েছে আরও বেশি। শুক্রবার ফিফার তরফ থেকে ঘোষণা করা হয়েছে সমর্থকদের ভোটে বিশ্বকাপের সেরা গোল বলে বিবেচিত হয়েছে রিচার্লিসনের গোলটি।

সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচের ৭৩ মিনিটের মাথায় বাঁ প্রান্ত দিয়ে বিপজ্জনকভাবে বক্সে এসে বুটের আউটসাইড দিয়ে অসাধারণ পাস বাড়িয়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র। বলটি রিসিভ করে কিছুটা উপরে উঠিয়ে ফেলে রিচার্লিসন। এরপর শূন্যে ভেসে অসাধারণ সিজার্রস কিকে বল সার্বিয়ার জালে জড়িয়ে দেন টটেনহ্যাম হটস্পারের এই তারকা। অবাক বনে যায় স্টেডিয়ামের দর্শকরা।

কাতার বিশ্বকাপে ব্রাজিল যেভাবে শুরু করেছিল, তাতে কার্যত অনুমান করা যায়নি কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে হবে তাদের। পুরো ম্যাচ জুড়ে দাপট দেখিয়েও টাইব্রেকারে বিষাদ নেমে আসে সেলেসাওদের। এরপর ব্রাজিলের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন তিতে। ব্রাজিলের নতুন কোচ কে হবে তা নিয়ে এখন জল্পনা চলছে। ব্রাজিল শেষ আট থেকে বিদায় নিলেও ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। তৃতীয় স্থানে ফ্রান্স।

রিচার্লিসনের সিজার্স কিক
নিলামে রেকর্ড! সাড়ে ১৮ কোটি টাকায় বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্টকে কিনলো পাঞ্জাব কিংস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in