FIFA World Cup 22: ব্রাজিলের সামনে মড্রিচের ক্রোয়েশিয়া, এই ম্যাচেই পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার?

শিরোপা জয়ের পথে আজ ফিফা র‍্যাঙ্কিংয়ের একনম্বর দল মুখোমুখি হচ্ছে রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়ার। আর এই ম্যাচেই ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার ভেঙে ফেলতে পারেন কিংবদন্তী পেলের রেকর্ড।
FIFA World Cup 22: ব্রাজিলের সামনে মড্রিচের ক্রোয়েশিয়া, এই ম্যাচেই পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার?
ছবি সৌজন্যে - ফিফা ট্যুইটার অ্যাকাউন্ট

টুর্নামেন্টের ফেভারিট হিসেবে খেলতে আসা ব্রাজিল চলতি বিশ্বকাপে অপ্রতিরোধ্য। ক্যামেরুনের কাছে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হারলেও সেলেসাওদের ছন্দময় ফুটবল খেলে বাকি দলদের বুঝিয়ে দিয়েছে তাদের কেনো ফেভারিট মনে করা হচ্ছে। শিরোপা জয়ের পথে আজ ফিফা র‍্যাঙ্কিংয়ের একনম্বর দল মুখোমুখি হচ্ছে রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়ার। আর এই ম্যাচেই ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার ভেঙে ফেলতে পারেন কিংবদন্তী পেলের রেকর্ড। হয়ে যেতে পারেন ব্রাজিলের জার্সিতে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

কাতারে সার্বিয়ার বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই চোট পেয়ে বসেন নেইমার। গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে তাঁর খেলা হয়নি। শেষ ষোলোর ম্যাচে সুস্থ হয়ে ফিরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোলের দেখা পেয়েছেন। বসেছেন স্বদেশীয় কিংবদন্তী পেলে, রোনাল্ডোর পাশে। টানা তিন বিশ্বকাপে গোল করা ব্রাজিলিয়ান ফুটবলারদের তালিকায় এই দুই কিংবদন্তীকে স্পর্শ করেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোল করায় নেইমারের আন্তর্জাতিক গোলের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬-এ। ফিফার রেকর্ড অনুযায়ী ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা পেলের গোলসংখ্যা ৭৭ টি। অর্থাৎ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আজ একটি গোল করলেই পেলেকে ছুঁয়ে ফেলবেন নেইমার। জোড়া গোল করলে আন্তর্জাতিক গোলের নিরিখে ছাড়িয়ে যাবেন তিনটি বিশ্বকাপ জয়ী কিংবদন্তীকে।

এর আগে তিনবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছে ব্রাজিল। তিনবারই ম্যাচ জিতেছে দক্ষিণ আমেরিকার দলটি। বিশ্বকাপে দুই দলের দেখা হয়েছে দুবার, যার মধ্যে সর্বশেষটি ছিল ব্রাজিলেই। ২০১৪ সালে ঘরের মাঠের বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ৩-১ গোলে হারিয়েছিল নেইমাররা। আজকের ম্যাচেও ফেভারিট ধরা হচ্ছে সেলেসাওদের। তবে গত বিশ্বকাপের মতো এই বিশ্বকাপেও নতুন কিছু করে দেখাতে বদ্ধপরিকর লুকা মড্রিচরা।

FIFA World Cup 22: ব্রাজিলের সামনে মড্রিচের ক্রোয়েশিয়া, এই ম্যাচেই পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার?
FIFA World Cup 22: মেসি ম্যাজিক? নাকি বাজিমাৎ করবেন ভ্যান গাল! আজ দুই পুরনো 'শত্রুর' মহারণ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in