FIFA World Cup 22: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার জয়ের রাতে 'ম্যাজিশিয়ান' মেসির যত কীর্তি

পেশাদারী ফুটবল কেরিয়ারের ১০০০ তম ম্যাচ খেলতে নেমে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচটা স্মরণীয় করে রাখলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।
FIFA World Cup 22: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার জয়ের রাতে 'ম্যাজিশিয়ান' মেসির যত কীর্তি

অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। পেশাদারী ফুটবল কেরিয়ারের ১০০০ তম ম্যাচ খেলতে নেমে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচটা স্মরণীয় করে রাখলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। ছাড়িয়ে গেলেন স্বদেশীয় কিংবদন্তী দিয়েগো মারাদোনাকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে কোন কোন কীর্তি গড়লেন 'ম্যাজিশিয়ান' মেসি?

লিওনেল মেসি তাঁর পঞ্চম বিশ্বকাপে এসে প্রথম নক আউট পর্বে গোলের দেখা পেলেন। এর আগে চারটি বিশ্বকাপ খেললেও নক আউট পর্বে তিনি একটিও গোল করতে পারেননি।

কাতার বিশ্বকাপে এই নিয়ে তিনটি গোল করে ফেললেন মেসি। বিশ্বকাপে তাঁর গোলসংখ্যা দাঁড়ালো ৯ টি। বিশ্বকাপে আর্জেন্টিনার দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার এখন তিনিই। দিয়েগো মারাদোনা বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ৮টি গোল করেছেন। মেসি ছাড়িয়ে গেলেন কিংবদন্তীকে। এখন মেসির সামনে শুধু গ্যাব্রিয়েল বাতিস্তুতা। আলবিসেলেস্তেদের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ দশটি গোল করেছেন বাতিস্তুতা।

এই নিয়ে ১১ বার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে আর্জেন্টিনা। ম্যাচের ৩৫ মিনিটে নিকোলাস ওটামেন্ডির বাড়ানো পাস থেকে মাটি কামড়ানো 'ট্রেড মার্ক' শটে গোল করে দেন মেসি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে জুলিয়ান আলভারেজের গোলে ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এই গোলটি অবশ্য উপহার দেন অস্ট্রেলিয়া গোলরক্ষক।

ম্যাচের ৭৭ মিনিটে বক্সের অনেক বাইরে থেকে গুডউইন জোরাল শট নিলে এনজো ফার্নান্দেজের গায়ে লেগে এমি মার্তিনেজকে হতভম্ব বানিয়ে বল জালে জড়িয়ে যায়। অস্ট্রেলিয়া ব্যবধান কমায়। এরপর সমতা ফিরে পেতে যেনো মরিয়া হয়ে ওঠেন সকারুসরা। শেষ বেলায় সুযোগও এসেছিল অস্ট্রেলিয়ার সামনে। তবে এমি মার্তিনেজ আর্জেন্টিনাকে রক্ষা করেন। পুরো ম্যাচে ছন্দময় ফুটবল খেলে কোয়ার্টারে যাওয়ার আনন্দে মাতে আলবিসেলেস্তেরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in