FIFA World Cup 22: প্রথম ম্যাচ হেরেও আর্জেন্টাইন হিসেবে রেকর্ড মেসির!

২০০৬, ২০১৪, ২০১৮ ও ২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে গোল করেন। ২০০৬ সালে ১টি, ২০১৪-তে ৪টি এবং ২০১৮ সালে একটি গোল করেন। চলতি বিশ্বকাপের গোল নিয়ে আপাতত মোট ৭টি গোল করেছেন।
লিওনেল মেসি
লিওনেল মেসিছবি - ফিফা বিশ্বকাপের ট্যুইটার হ্যান্ডেল

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ হারলেও বল পায়ে প্রথম ম্যাচেই রেকর্ড গড়লেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তিনিই আর্জেন্টিনার একমাত্র প্লেয়ার যিনি চার বিশ্বকাপে গোল পেলেন।

তিনি যেন মাঠে নামেন রেকর্ড সৃষ্টি করতেই। ফের একবার তার প্রমাণ দিলেন। গ্রুপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকেই গোল করেন মেসি। চলতি বিশ্বকাপ নিয়ে মোট ৫টি বিশ্বকাপ খেলছেন তিনি। ২০০৬, ২০১৪, ২০১৮ ও ২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে গোল করেন। ২০০৬ সালে ১টি, ২০১৪-তে ৪টি এবং ২০১৮ সালে একটি গোল করেন। আজকের গোল নিয়ে বিশ্বকাপে মোট ৭টি গোল করেছেন তিনি। ২০১০ বিশ্বকাপে কেবল গোল পাননি।

পুরো ম্যাচে দাপিয়ে খেললেও সৌদি আরবের বিরুদ্ধে গোল করতে ব্যর্থ হন মেসিরা। একাধিক সুযোগ মিস করেন তাঁরা। প্রথমার্ধে মেসিরা ১-০ ব্যবধানে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের জাঁঝ বাড়াতে থাকে সৌদি। সৌদি আরবের হয়ে প্রথম গোল করেন আলশেইরি। পরের গোলটি করেন আল-দাওসারি। প্রথম ম্যাচেই এইভাবে হেরে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না আর্জেন্টিনার সমর্থকরা।

আর্জেন্টিনার পরের ম্যাচ আছে মেক্সিকোর সাথে, ২৭ নভেম্বর। পোল্যান্ডের সাথে গ্রুপ পর্যায়ের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে লেভনডস্কির পোল্যান্ডের সাথে (১ ডিসেম্বর)।

লিওনেল মেসি
FIFA World Cup 22: মার্কিন যুক্তরাষ্ট্রের গোলদাতা টিমোথি রাষ্ট্রপতির পুত্র! বিস্তারিত জানুন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in