চোট ছিটকে দিলো আর্জেন্টিনার নিকো গনজালেজ এবং জোয়াকিন কোরেয়াকে, মানেকে ছাড়াই খেলবে সেনেগাল

অনুশীলনে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন নিকো গনজালেজ এবং জোয়াকিন কোরেয়া। নিকোর পরিবর্তে অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছেন লিওনেল স্কালোনি।
সাদিও মানে এবং নিকো গনজালেজ
সাদিও মানে এবং নিকো গনজালেজফাইল ছবি

বিশ্বকাপের আগে চোট সমস্যায় বেশ ভুগছে আর্জেন্টিনা। অনুশীলনে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন নিকো গনজালেজ এবং জোয়াকিন কোরেয়া। নিকোর পরিবর্তে অ্যাটলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছেন লিওনেল স্কালোনি। জোয়াকিন কোরেয়ার পরিবর্তে আলবিসেলেস্তেদের দলে এসেছেন আটলান্টার থিয়াগো আলমাদা।

কোপা জয়ী আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি সৌদি আরবের বিপক্ষে ম্যাচ জয়ের পর জানিয়ে দিয়েছিলেন, "বেশ কয়েকজন খেলোয়াড় একশো শতাংশ ফিট নয়। আমাদের দলে কিছু সমস্যা রয়েছে।" এমনিতেই চোট থাকা সত্ত্বেও অ্যাঞ্জেল ডি মারিয়া এবং পাওলো দিবালাকে রেখেই দল ঘোষণা করেছে স্কালোনি। তার ওপর নিকো, জোয়াকিনদের ছিটকে যাওয়া চাপে ফেলছে নীল-সাদা জার্সিধারীদের।

অন্যদিকে বড় ধাক্কা খেলো 'তেরাঙার সিংহ' সেনেগালও। কোচ অ্যালিউ সিসে সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন চোট সেরে না ওঠায় বিশ্বকাপে একটিও ম্যাচ খেলতে পারবেন না সাদিও মানে। চোট থাকা সত্ত্বেও মানেকে রেখেই দল ঘোষণা করেছিলেন সিসে। সিসে ভেবেছিলেন চোট সারিয়ে বিশ্বকাপে খেলতে পারবেন মানে। তবে তা সম্ভব হচ্ছে না।

সিসে বলেন, "আমি দলের সেরা তারকাকে ছাড়া বিশ্বকাপে আসতে রাজি ছিলাম না। তাই সাদিওকে রেখেই দল ঘোষণা করেছিলাম। তবে দুঃখের সাথে জানাচ্ছি ওকে ছাড়াই আমাদের বিশ্বকাপে নামতে হবে।"

 ওয়ের্ডার ব্রেমেনের বিরুদ্ধে ম্যাচে ডান হাঁটুতে চোট লাগে বায়ার্ন মিউনিখ তারকা সাদিও মানের। প্রথমে অনুমান করা হয়েছিল চোট খুব একটা গুরুতর নয়। তবে স্ক্যান করে দেখা যায় হাঁটু বেশ জখম হয়েছে মানের। যা কিনা তাঁকে বিশ্বকাপ থেকেই ছিটকে দিলো।

সাদিও মানে এবং নিকো গনজালেজ
সহযোদ্ধারা মাঠ ছেড়েছেন অনেক আগেই, বিশ্ব ফুটবলের 'ছায়ামানব' এখন জার্মান দলের একা কুম্ভ
সাদিও মানে এবং নিকো গনজালেজ
৬ বুলেটে বিশ্বকাপে আত্মঘাতী গোলের মূল্য চুকিয়েছিলেন এস্কোবার! জানুন কলম্বিয়ার সেই কলঙ্কিত অধ্যায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in