জয় নিয়েই বিশ্বকাপের বাছাই পর্বের শুভ সূচনা করলো জার্মানি, ইংল্যান্ড, ইতালি

জার্মানি, ইংল্যান্ড, ইতালি জয় পেলেও পয়েন্ট হারিয়েছে স্পেন, পোল্যান্ড। গ্রিসের বিরুদ্ধে আলভারো মোরাতার গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়নদের।
জয় নিয়েই বিশ্বকাপের বাছাই পর্বের শুভ সূচনা করলো জার্মানি, ইংল্যান্ড, ইতালি
জয় উদযাপন করছেন জার্মানির খেলোয়াড়রা

জয় নিয়েই বিশ্বকাপের বাছাই পর্বের শুভ সূচনা করলো জার্মানি, ইংল্যান্ড, ইতালি। তবে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হলো স্পেন ও পোল্যান্ডকে।

গতরাতে জার্মানি, উয়েফার গ্রুপ-জে থেকে মুখোমুখি হয়েছিলো আইসল্যান্ডের। এই ম্যাচে ৩-০ ব্যবধানে বড় জয় পেয়েছে জোয়াকিম লো বাহিনী। জার্মানির হয়ে একটি করে গোল করেন যথাক্রমে লেওন গোরেৎজকা, কাই হাভার্টেজ এবং ইলকে গুন্দোগান।

গ্রুপ-আই থেকে রাউন্ড একে সান মারিনোর বিরুদ্ধে ৫-০ গোলে বড় জয় পেয়েছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেন ডমিনিক কালভার্ট-লেউন। একটি করে গোল করেন জেমস ওয়ার্ড প্রজ, রহিম স্টার্লিং এবং ওলি ওয়াটকিন্স।

জয় দিয়ে অভিযান শুরু করেছে আজুরিরাও। গ্রুপ-সি থেকে নর্দান আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামে ইতালি। আর এই ম্যাচে তারা ২-০ গোলে জয় অর্জন করে। চেলিনিদের হয়ে এদিন ১৪ মিনিটে প্রথম গোলটি করেন ডোমেনিকো বেরার্ডি। ৩৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন সিরো ইমোবিল।

জার্মানি, ইংল্যান্ড, ইতালি জয় পেলেও পয়েন্ট হারিয়েছে স্পেন, পোল্যান্ড। গ্রিসের বিরুদ্ধে আলভারো মোরাতার গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়নদের। অন্যদিকে হাঙ্গেরীর বিরুদ্ধে ৩-৩ গোলে ড্র করেছে পোল্যান্ড। এই ম্যাচে পোলিশ সেনসেশন রবার্ট লেভনডস্কি করেছেন একটি গোল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in