FIFA World Cup: বাছাই পর্বে স্লোভনিয়াকে ২-১ ব্যবধানে হারালো রাশিয়া

এদিন প্রথমার্ধের ২৬ এবং ৩৫ মিনিটে গোল করে এগিয়ে যায় রাশিয়া। দুটি গোলই করেন রাশিয়া অধিনায়ক আর্টেম ডিজুবা। ৩৬ মিনিটে স্লোভনিয়ার হয়ে ব্যবধান কমান জোসেপ লিলিসিক।তবে আর কোনো গোল করতে পারেনি ওবলাকের দল।
FIFA World Cup: বাছাই পর্বে স্লোভনিয়াকে ২-১ ব্যবধানে হারালো রাশিয়া
ছবি সংগৃহীত

গতবার বিশ্বকাপের আয়োজন করেছিলো রাশিয়া। প্রদর্শনও করেছিলো চোখে লাগার মতো। এবার আসন্ন কাতার বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের শক্তির পরিচয় দিচ্ছে ফিফা র‌্যাংকিং-এ ৩৯ নম্বরে থাকা দেশটি। বাছাই পর্বের টানা দুটো ম্যাচেই জয় ছিনিয়ে নিয়েছে তারা। প্রথম ম্যাচে মালটাকে ৩-১ ব্যবধানে হারানোর পর আজ দ্বিতীয় ম্যাচে স্লোভনিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতেছে রাশিয়া। স্লোভনিয়া আবার প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছিলো ১-০ ব্যবধানে।

শনিবার রাশিয়াতে অনুষ্ঠিত উয়েফা গ্রুপ এইচের রাউন্ড ২ তে মুখোমুখি হয় স্লোভনিয়া এবং রাশিয়া। আর্টেম ডিজুবা বনাম জেন ওবলাকের লড়াই চলে ম্যাচের শেষ মিনিট পর্যন্ত। তবে শেষ হাসি হাসে ডিজুবাই। দুই পক্ষের মোট তিনটি গোল আসে প্রথমার্ধেই।

এদিন প্রথমার্ধের ২৬ এবং ৩৫ মিনিটে গোল করে এগিয়ে যায় রাশিয়া। দুটি গোলই করেন রাশিয়া অধিনায়ক আর্টেম ডিজুবা। ৩৬ মিনিটে স্লোভনিয়ার হয়ে ব্যবধান কমান জোসেপ লিলিসিক। তবে শেষ পর্যন্ত লড়াই চালালেও আর কোনো গোল করতে পারেনি ওবলাকের দল। ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রাশিয়া।

এই জয়ের ফলে উয়েফা গ্রুপ-এইচের শীর্ষে রয়েছে রাশিয়া। দুই ম্যাচের দুটোতেই জিতে ৬ পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে রয়েছে স্লোভনিয়া। তারা এক ম্যাচ জিতেছে এবং আজ হারের মুখ দেখতে হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in